কট্টরপন্থী হিন্দু মিলিশিয়াদের লাগানো আগুনে ভস্মীভূত অন্তত ৪০টি মুসলিম বাড়ি

আলী হাসনাত

1
1488
কট্টরপন্থী হিন্দু মিলিশিয়াদের লাগানো আগুনে ভস্মীভূত অন্তত ৪০টি মুসলিম বাড়ি

ভারতের রাজস্থানের কারাউলি জেলায় উগ্র হিন্দুত্ববাদী যুবকদের দেয়া আগুনে পুড়ে গেছে ৪০ এর অধিক মুসলিম পরিবারের ঘর।

আঞ্চলিক সূত্র হতে জানা যায়, গত ০২ এপ্রিল শনিবার সন্ধ্যা থেকে ‘হিন্দু নববর্ষ’ উদযাপন করার নাম করে ইসলাম বিদ্বেষী স্লোগান দিয়ে র‍্যালি শুরু করে উগ্র হিন্দুত্ববাদী গ্রুপ ‘হিন্দু সেনা’।

মোটরবাইকে করে এই র‍্যালি করার সময় তারা লাউডস্পিকারে “টোপি ওয়ালা সার ঝুকাকে জায় শ্রীরাম বোলেগা” (অর্থাৎ টুপিওয়ালা মুসলিম মাথা নুইয়ে জয় শ্রীরাম বলবে) – এরূপ অবমাননাকর স্লোগান দেয় এবং ইচ্ছাকৃতভাবে মুসলিমদের উত্তেজিত করে সংঘাতে জড়িয়ে পড়তে বাধ্য করে।

উক্ত সংঘাতে অন্তত ৩৫ জন আহত হয়। মালাউন পুলিশ পরিস্থিতি সামাল দিতে কারফিউ জারি করে, তবে তা নামসর্বস্ব। কারফিউটি ছিল মূলত মুসলিমদের জন্য, কারফিউ চলাকালীন মুসলিমরা লাঠিসোটা নিয়ে বাইরে বেরোতে না পেরে ঘরে অবস্থান করে। আর এই সুযোগে উগ্র হিন্দুত্ববাদী যুবকেরা মুসলিমদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এদিকে সোশাল মিডিয়ায় উগ্র হিন্দুত্ববাদীদের প্রোপাগান্ডাও থেমে নেই। মুসলিমদের বাড়ি পুড়িয়ে তারা সোশাল মিডিয়ায় ভিডিওর খন্ড অংশ প্রচার করে দাবি করছে, মুসলিমরা ছাদ থেকে হিন্দুদের উপর পাথর নিক্ষেপ করেছে। উগ্রবাদী স্লোগান দেবার অংশটি সুকৌশলে বাদ দিয়ে দিয়েছে তারা।

আর এক হিন্দু পুলিশ এক মুসলিম শিশুকে জ্বলন্ত বাসা থেকে দৌড়িয়ে উদ্ধার করছে – এই ছবিও প্রচার করা হচ্ছে ব্যাপকভাবে।
প্রশ্ন হলো, মুসলিম শিশুর প্র‍তি এত দয়াবান পুলিশ আগুন দেবার আগে কোথায় ছিল?

হিন্দুত্ববাদী প্রশাসনের স্থানীয় SHO থেকে এই উগ্রবাদী র‍্যালি ও সহিংসতায় ব্যাপারে সন্তোষজনক কোনো উত্তর পাওয়া যায়নি।

সিয়াম-সাধনা ও পবিত্রতার মাস রামাদানেও জানমালের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্নতার মধ্যে দিনাতিপাত করছেন ভারতের মাজলুম মুসলিম নারী-পুরুষ ও শিশুরা। উগ্র হিন্দুত্ববাদীদের নোংরা থাবা তাদের সব স্বস্তি কেড়ে নিয়েছ।

মুসলিমদের তাই নিজেদের জান-মাল ও ইজ্জত-আব্রুর হেফাজতে হিন্দুত্ববাদীদের আগ্রাসনের বিরুদ্ধে নববী মানহাজ অনুসারে রুখে দাঁড়ানোর কোন বিকল্প নেই বলে মনে করছেন বিজ্ঞ হক্কানী উলামায়ে কেরাম।

তথ্যসূত্র :
——–
১। Karauli, Rajasthan: During Shobha Yatra on hindu new year, heavy stone pelting lead injuries to many. Houses and Shops were burnt.
https://tinyurl.com/yckknp2k

২। হামলার ভিডিও
https://tinyurl.com/4kk75ayw

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধক্রুসেডারদের হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাঁড়িয়েছে আশ-শাবাব
পরবর্তী নিবন্ধউপসাগরীয় অঞ্চলে আল-কায়েদার হামলা: ৫ ইথিওপিয়ান সেনা হতাহত