উপসাগরীয় অঞ্চলে আল-কায়েদার হামলা: ৫ ইথিওপিয়ান সেনা হতাহত

ত্বহা আলী আদনান

1
1443
উপসাগরীয় অঞ্চলে আল-কায়েদার হামলা: ৫ ইথিওপিয়ান সেনা হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার ইথিওপিয়ান সেনা ঘাঁটিতে মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে সামরিক বাহিনীর ৩টি তাঁবু পুড়ে যায় এবং সেনা নিহত হয়।

আঞ্চলিক সূত্রে জানা যায়, গত ৩ এপ্রিল দুপুরের কিছুক্ষণ পর সোমালিয়ার উপসাগরীয় অঞ্চলে একযোগে ১০টি মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। হামলাগুলো অঞ্চলটির বারদালী জেলায় ক্রুসেডার ইথিওপিয়ার একটি সামরিক ঘাঁটিতে চালানো হয়েছে। যেগুলো সরাসরি সামরিক ঘাঁটির ভিতরে পড়েছিল। মুজাহিদদের এসব মর্টার হামলার ফলে ক্রুসেডার বাহিনীর মাঝে হতাহতের ঘটনা ঘটেছে।

প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ মাধ্যম শাহাদাহ এজেন্সির তথ্য মতে, মুজাহিদদের উক্ত মর্টার হামলার ফলে দখলদার ইথিওপিয়ান বাহিনীর সেনা নিহত এবং আরও সেনা আহত হয়েছে। একই সাথে মুজাহিদগণ ইথিওপিয়ান সামরিক বাহিনীর ৩টি তাঁবু পুড়িয়ে দিয়েছেন।

খবরে বলা হয়েছে, এই হামলার পরে ইথিওপিয়ান এয়ার ফোর্সের একটি বিমান আহত ও মৃতদের উদ্ধার করতে ঘাঁটিতে অবতরণ করেছে।

উল্লেখ্য যে, ঐদিন সোমালিয়ার যুবা রাজ্যে অবস্থিত ক্রুসেডার কেনিয়ান বাহিনীর ৩টি ঘাঁটিতেও সফল অভিযান পরিচালনা করেছেন আশ-শাবাব মুজাহিদিন। ফলশ্রুতিতে এক ডজনেরও বেশি দখলদার কেনিয়ান সৈন্য নিহত ও আহত হয়েছে বলে ধারণা করা হয়।

বিশ্লেষকরা তাই বলছেন, আফগানিস্তানের পরে সোমালিয়া ও পূর্ব আফ্রিকা অঞ্চল হচ্ছে দ্বিতীয় স্থান, যেখানে স্থানীয় গাদ্দার ও সম্মিলিত ক্রুসেডার বাহিনীকে পরাজিত করতে চলেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকট্টরপন্থী হিন্দু মিলিশিয়াদের লাগানো আগুনে ভস্মীভূত অন্তত ৪০টি মুসলিম বাড়ি
পরবর্তী নিবন্ধপাকিস্তান জুড়ে টিটিপির বসন্তকালীন অপারেশন শুরু: নিহত ১৭ গাদ্দার, আহত আরও ২