মাইক না সরালে মসজিদের সামনে হনুমান চাল্লিশা বাজানোর হুমকি হিন্দু সন্ত্রাসী রাজ ঠাকরের

উসামা মাহমুদ

0
1032
মাইক না সরালে মসজিদের সামনে হনুমান চাল্লিশা বাজানোর হুমকি হিন্দু সন্ত্রাসী রাজ ঠাকরের

ভারতের হিন্দুত্ববাদীরা এখন মসজিদ নিয়ে জঘন্য খেলায় মেতে উঠেছে। বিভিন্ন অযুহাত দাঁড় করিয়ে হিন্দুত্ববাদীরা মসজিদে হামলা চালাচ্ছে। মসজিদ ভেঙ্গে দিচ্ছে।

অথচ মসজিদ দুনিয়ার মাঝে পবিত্ রস্থান। মুসলিমদের বিভিন্ন ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র। এখানে নামায আদায় করা ছাড়াও শিক্ষা প্রদান, তথ্য বিতর়ণ এবং বিরোধ নিষ্পত্তি করা হয়। মসজিদে দৈনিক পাঁচবার আল্লাহর বড়ত্বের ঘোষণা দিয়ে আযান দেওয়া হয়।

কিন্তু ভারতের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে ফেলতে বলেছে। না সরালে মুসলিমদের পবিত্র স্থানের সামনে হনুমান চালিশা পড়ার হুমকি দিয়েছে সে।

মুম্বইয়ের শিবাজী পার্কের একটা সভায় রাজ ঠাকরে বলেছে, “কেন মসজিদে জোরে লাউডস্পিকার বাজবে? যদি এটা বন্ধ না হয়, তবে এবার মসজিদের বাইরেও একটা লাউডস্পিকার বসবে এবং সেখানে জোরে জোরে হনুমান চলিশা বাজবে।”

উগ্র এই হিন্দু সন্ত্রাসী রাজ ঠাকরে হুঁশিয়ারি দিয়েছে, অবিলম্বে মহারাষ্ট্রের সমস্ত মসজিদ থেকে লাউডস্পিকার খুলে ফেলতে হবে। না হলে তাঁর দলের কর্মীরা মসজিদের সামনে গিয়ে হনুমান চলিশা পড়বে।

এই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে বিভিন্ন স্থানে লাউডস্পিকারে হনুমান চলিশা বাজানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরা একটি ভিডিওতে দেখা গেছে, উগ্র হিন্দুত্ববাদীরা মসজিদে ঢুকে হিন্দুত্ববাদী স্লোগান দিয়ে নাচানাচি করছে। মসজিদের মাইক খোলে হিন্দুত্ববাদীদের হলুদ গেরুয়া পতাকা লাগিয়ে দিচ্ছে।

হিন্দুত্ববাদী রাজ অহেতুক যুক্তি দেয়, “মসজিদের বাইরে শোনানোর জন্য লাউড স্পিকারের কী প্রয়োজন ! ধর্মের যখন সূচনা হয়েছিল, তখন কি লাউডস্পিকার ছিল? সরকার যদি অবিলম্বে এই লাউড স্পিকার গুলি না খোলে, তাহলে হিন্দুত্ববাদী কর্মীরা সেখানে গিয়ে হনুমান চলিশা পড়বে।”

মুম্বইয়ের মুসলিম অধ্যুষিত এলাকায় অবস্থিত মাদ্রাসা গুলিতে তল্লাশি অভিযান চালানোর পক্ষেও কর্মীদের উসকে দিয়েছে।

উল্লেখ্য, মসজিদ মুসলিম সমাজের খুবই গুরুত্বপূর্ণ অংশ। তাই হিন্দুত্ববাদীরা বহুকাল থেকেই মসজিদ নিয়ে ষড়যন্ত্র করছে। মুসলিমদের ঐতিহাসিক বাবরি মসজিদকে তারা ষড়যন্ত্র করে ১৯৯২ খ্রিস্টাব্দের ৬ ডিসেম্বর, প্রায় ২,০০,০০০ উগ্র হিন্দু, মসজিদটি আক্রমণ করে ভেঙ্গে ফেলে।

একইভাবে ভারতের বহু মসজিদকে ভেঙ্গে দেওয়ার চক্রান্ত করে যাচ্ছে সন্ত্রাসী হিন্দুত্ববাদীরা। এটাকে এমনকি মুসলিম গণহত্যা শুরুর একটা অজুহাত হিসবে দার করানোরও চেষ্টা করছে তারা।

এমন পরিস্থিতে নিজেদের জান মাল ও মসজিদ রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে হিন্দুত্ববাদী আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাাঁড়ানোর আহ্ববান জানিয়েছেন চিন্তাবিদ উলামায়ে কেরাম।

 

তথ্যসূত্র:
——-
১. ‘লাউডস্পিকার খুলুন, না হলে মসজিদের সামনেই হনুমান চালিশা পড়ব’, হুঁশিয়ারি রাজ ঠাকরের
https://tinyurl.com/2p96hk83
২. মসজিদে নাচানাচি ও পতাকা লাগানোর ভিডিও
https://tinyurl.com/r49679tn
৩. মসজিদে মাইক বাজলে , পাল্টা হনুমান চল্লিশা বাজবে ! হুঁশিয়ারি MNS প্রধান রাজ ঠাকরের
https://tinyurl.com/2p83nmku

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের মাস: মাহে রমাদানের গৌরবদীপ্ত বিজয়-সিরিজ ||পর্ব-২|| ঐতিহাসিক বদর যুদ্ধ: ইসলামের প্রথম বিজয়াভিযান [প্রথম কিস্তি]
পরবর্তী নিবন্ধক্রুসেডারদের হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাঁড়িয়েছে আশ-শাবাব