সোমালিয়া | সামরিক কনভয়ে আল-কায়েদার হামলা: ১৫ সেনা সদস্য নিহত

1
1577
সোমালিয়া | সামরিক কনভয়ে আল-কায়েদার হামলা: ১৫ সেনা সদস্য নিহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দেশটির রাজধানী মোগাদিশুর নিয়ন্ত্রণ ধরে রেখতেও হিমশিম খাচ্ছে পশ্চিমা সমর্থিত সরকারি বাহিনী। আর এই মোগাদিশু কেন্দ্রীক সরকারি বাহিনীর উপর একের পর এক সফল হামলা চালিয়ে যাচ্ছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে প্রতিনিয়ত হতাহত হচ্ছে অসংখ্য গাদ্দার সৈন্য।

এরই সূত্র ধরে গ তো ৩০ এপ্রিলও রাজধানী মোগাদিশুতে গাদ্দার সেনাদের একটি সামরিক কনভয়ে বোমা হামলা চালিয়েছে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। শাহাদাহ এজেন্সির তথ্য মতে, মুজাহিদদের অসাধারণ এই আক্রমণের ফলে, মোগাদিশু কেন্দ্রীক সরকারি বাহিনীর একটি সামরিক যান সম্পূর্ণরূপে ধ্বংস হয়। সেই সাথে ১২ সৈন্য নিহত এবং আরও ৩ সৈন্য আহত হয়।

সূত্রটি আরও জানায় যে, হামলাটি কনভয়ে থাকা এক কর্নেলকে লক্ষ্য করে চালানো হয়েছে। নাম উল্লেখ না করে আশ-শাবাব জানায় যে, উক্ত কর্নেল ও বাকি সৈন্যরা কোনরূপ নিজেদের জীবন নিয়ে সেখান থেকে পালিয়ে যায়।
উল্লেখ্য যে, আশ-শাবাব সম্প্রতি মোগাদিশু কেন্দ্রীয় সরকার এবং তাদের রক্ষক বিদেশী সেনাদের বিরুদ্ধে তাদের আক্রমণ বাড়িয়েছে। সেই সাথে মোগাদিশু সরকারের মধ্যে রাজনৈতিক সংকট আশ-শাবাবকে তার কার্যকারিতা জোরদার করতে আরও শক্তি যোগাচ্ছে। আশা করা যাচ্ছে অচিরেই আল্লাহর ইচ্ছায় খোরাসানের পর দ্বিতীয় একটি ইমারত প্রতিষ্ঠিত হতে যাচ্ছে সোমালিয়ায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন