পাঞ্জশিরে দেশদ্রোহীদের দমন মিশনে তালিবান: নিহত ১৫৮, বন্দী ৪৪০

ত্বহা আলী আদনান

7
2384
পাঞ্জশিরে দেশদ্রোহীদের দমন মিশনে তালিবান: নিহত ১৫৮, বন্দী ৪৪০

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষা বাহিনী পাঞ্জশির প্রদেশ ও এর আশেপাশের এলাকাগুলোতে নতুন করে চিরুনী অভিযান চালাতে শুরু করেছেন। যার লক্ষ্য নিরপরাধ মানুষ হাত্যাকারী ও দেশদ্রোহীদের সমূলে দমন করা।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ইমারাতে ইসলামিয়ার সামরিক বাহিনী আজ ১০ মে থেকে, পাঞ্জশিরে লুকিয়ে থাকা দেশদ্রোহী আহমদ শাহ মাসুদের অনুসারীদের কঠোর হস্তে দমন করতে শুরু করেছেন। এবং সেখানে চিরুনি অভিযান চালাচ্ছেন।

সূত্রগুলো নিশ্চিত করেছে যে, এ পর্যন্ত কয়েক ডজন দেশদ্রোহীকে তালিবানরা হত্যা ও গুরুতর আহত করতে সক্ষম হয়েছেন। এবং প্রচুর সংখ্যক বিদ্রোহী তালিবানের হাতে ধরাও পড়েছে। তাদের অনেক ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচার হতে দেখা যায়।

স্থানীয় কয়েকটি সূত্র নিশ্চিত করেছে যে, গত ২৪ ঘন্টার চিরুনি অভিযানে, ইমারাতে ইসলামিয়ার সামরিক বাহিনীর হাতে ৩৫০ বিদ্রোহী বন্দী হয়েছে। আত্মসমর্পণ করেছে আরও ৯০ দেশদ্রোহী। একই সাথে নব্য গেরিলা যুদ্ধের আবিষ্কারক বীর মুজাহিদদের সাথে সংঘর্ষে জড়াতে গিয়ে নিহত হয়েছে ১৫০ বিদ্রোহী, আহত হয়েছে আরও ৮ গাদ্দার।

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকার কর্তৃক নিয়োজিত পাঞ্জশিরের প্রাদেশিক তথ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, এই অভিযানের সময় ছয় তালিবান মুজাহিদও শহীদ হয়েছেন এবং দুইজন আহত হয়েছেন।

এদিন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী খলিফা সিরাজুদ্দিন হাক্কানি হাফিজাহুল্লাহ্ পাঞ্জশির পরিদর্শন করেছেন। এসময় তিনি জানান, উদ্বেগের আর কিছু নেই।

একইভাবে প্রাদেশিক একজন জেলা প্রশাসক আব্দুল জালাল জানান, তাঁরা বিদ্রোহীদের শক্ত ঘাঁটিগুলো চিন্হিত করে অভিযান চালাচ্ছেন। যার মাধ্যমে ইমারাতে ইসলামিয়ার মুজাহিদগণ বিদ্রোহীদের বড় আকারের হামলা চালানোর ক্ষমতা সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছেন। তথাপিও মুজাহিদগণ জনগণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পাঞ্জশিরে সেখানে এখনো বড় ধরনের অভিযান চালাচ্ছেন।

7 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন