হিন্দুত্ববাদের বুলডোজার বাংলাদেশে : ঢাকার বকশিবাজারে মসজিদ ভাঙ্গচুর, প্রতিবাদী মুসলিমদের উপর দালাল পুলিশের হামলা

উসামা মাহমুদ

3
1292

গত বৃহস্পতিবার (৩০ জুন) পুরান ঢাকার বকশিবাজারে নবকুমার ইনস্টিটিউটের সামনের রাস্তাটি প্রশস্ত করতে উচ্ছেদ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এসময় ওয়াকফকৃত একটি মসজিদ, যা ভাঙ্গার কোন প্রয়োজনই ছিল না- সেটিকে ভাঙতে শুরু করে ভারতের দালাল কর্তৃপক্ষ। আর এটাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠে পরিস্থিতি।

বিনা নতিসে অপ্রয়োজনে মসজিদ ভাঙার প্রতিবাদে সেখানে তাওহীদবাদী মুসলিম জনতা প্রতিবাদ শুরু করে। এক পর্যায়ে হিন্দুত্ববাদীদের দালাল পুলিশ প্রতিবাদরত এলাকাবাসীর উপর হামলা চালায়। এসময় টিয়ারশেল ও লাঠিচার্জও করে তারা। বেশ কয়েকজনকে আটক করেও নিয়ে যায় দালাল হাসিনার পেটোয়া পুলিশ।

এলাকাবাসী জানায়, কোনো নোটিশ ছাড়াই গুড়িয়ে দেয়া হচ্ছিল দোকানপাট ও মসজিদ। সুযোগ দেয়া হয়নি মালামাল বের করারও। এতে চরম বিপাকে পড়েন ঐসব স্থাপনার বাসিন্দরা।

ওয়াকফ কমিটির আইনজীবীর দাবি, আইনী আশ্রয় নেয়ার সুযোগ দেয়া হয়নি তাদের। আর ওয়াকফ কমিশনের পরিদর্শক ইউছুব আলী মোল্লা অভিযোগ করেছেন, উচ্ছেদ অভিযানের বিষয়ে তাদের অবহিত করা হয়নি।

অভিযানের সময় ওয়কফ সম্পত্তি মসজিদ ও পাশের ভবনের বিদ্যুৎ ও গ্যাসের লাইন কেটে দেয়া হয়। এতে বিপাকে পড়েন ভবনে থাকা বাসিন্দারা।

হিন্দুত্ববাদের দালালরা ছোটখাট কারণ দেখিয়ে মসজিদগুলো ভেঙ্গে দিলেও আশেপাশের মন্দিরগুলোকে ঠিক রাখে। এমনকি মন্দির রক্ষার্থে তারা বিলিয়ন ডলারের মেগাপ্রজেক্টের নকশা পর্যন্ত বদলে দেয়। অথচ ৯০ ভাগ মুসলিমের এই দেশে তারা বিনা প্রয়োজনে মজসিদ ভেঙ্গে গুঁড়িয়ে দেয়।

ইসলামি চিন্তাবীদগণ তাই এথেকে সচেতন মুসলিমদের বুঝে নিতে বলেছেন যে, দালালরা কাদের পৃষ্টপোষকতা করে। অনেক বিশ্লেষক এ ঘটনাকে ভারতের হিন্দুত্ববাদীদের বুলডোজার চালানোর সাথে তুলনা করেছেন।


তথ্যসূত্র:
—–
১. পুরান ঢাকায় ওয়াকফকৃত মসজিদ ভাঙাকে কেন্দ্র করে পুলিশের সাথে এলাকাবাসীর সংঘর্ষ
https://tinyurl.com/3tsrrvbs

3 মন্তব্যসমূহ

  1. আল্লাহ এই পুলিশ নামের কুকুরগুলিকে ধ্বংস করুন।
    হে আল্লাহ আমারদের মাঝে ঐক্যতা তৈরি করে দেন, যাতে আমরা সবাই মিলে মালুয়ান কাফের ও মুরতাদদের শিরুচ্ছেদ করতে পারি

  2. এখন সবার কাছে স্পষ্ট হয়ে গেছে যে বাংলাদেশের শাসন ব্যবস্থা পুরোপুরি ভারত সরকারের হাতে,,,,,,, কাজেই নিজের দেশ কে রক্ষা করার জন্য,,, নিজের দেশে ইসলামী আদর্শ রক্ষা করার জন্য নবাবী মানহাজ তথা جهاد في سبيل اللّه এর পথ গ্রহণ করা ছাড়া অন্য কোন পথ নেই আল্লাহ আমাদের সবাইকে তৌফিক দান করুন আমিন 🥀🌷🥀🌷

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন