কাশ্মীরে গোলাগুলির ঘটনায় নিহত ৩ ভারতীয় দখলদার সেনা, আহত আরও ৫

আলী হাসনাত

1
660

কাশ্মীরের পুঞ্চ ও উধমপুরে ভারতীয় দখলদার বাহিনীর ২টি সামরিক ঘাঁটিতে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সহকর্মীদের গুলিতে অন্তত ৮ ভারতীয় দখলদার সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।

দ্য কাশ্মীরিয়াত-এর এক রিপোর্টে বলা হয়েছে, আজ ১৬ জুলাই শনিবার কাশ্মীরের উধমপুরে দখলদার ভারতীয় বাহিনীর একটি সেনা শিবিরে সংঘর্ষের ঐ ঘটনা ঘটে। সেখানে এক সেনা সদস্য তার সার্ভিস রাইফেল দিয়ে গুলি চালিয়ে এক আইটিবিপি সেনা সদস্যকে হত্যা করেছে।

এদিকে, সরকারী সূত্র জানিয়েছে যে, ভূপেন্দ্র সিং নামে এক সৈন্য তার সহকর্মীদের উপর গুলি চালিয়েছে। এতে ভারতীয় দখলদার বাহিনীর ৩ সদস্য আহত হয়েছে। এসময় ভুপেন্দ্রও গুলিবর্ষণের ঘটনায় নিহত হয়েছে।

আহত অন্য তিন আইটিবিপি-র সদস্যকে (ডালে রাম, অখলীল মালিক, গোর রজনীকান্ত) চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনা শিবিরে এটি দ্বিতীয় সংঘর্ষের ঘটনা। এর আগে গত ১৫ জুলাই শুক্রবার শ্রীনগরের পুঞ্চ জেলার সুরনকোট এলাকায় একটি শিবিরে একই ধরনের হামলার ঘটনা ঘটে। যেখানে ভারতীয় বাহিনীর নিজেদের মধ্যকার কামড়াকামড়ির ঘটনায় ২ সেনা সদস্য নিহত হয়। একই সাথে আরও ২ দখলদার সেনা সদস্য আহত হয়।

উক্ত ঘটনা দু’টিকে নির্যাতিত কাশ্মীরি মুসলিমদের জন্য হৃদয় শীতলকারী হিসেবে অভিহিত করেছেন ইসলামি বিশ্লেষকগণ। দখলদার বাহিনীর সদস্যদের নিজেদের মধ্যে গোলাগুলিতে নিজেরা নিহতের এই ঘটনা প্রতিরোধ যোদ্ধাদের হামলার মুখে শত্রুদের মানসিক পরাজয়েরই ইঙ্গিত বহন করে বলে মনে করেন তাঁরা।


 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন