উত্তরপ্রদেশে তুচ্ছ কারণে বিজেপি নেতা ও গুণ্ডাদের হাতে মুসলিম ক্যাব চালক খুন

উসামা মাহমুদ

0
346

উত্তরপ্রদেশে লাখিমপুর খেরির বাসিন্দা ২৮ বছর বয়সী আকিল আহমেদ। একটি সুইং রাইডের সামান্য কারণে জেলা পর্যায়ের এক হিন্দুত্ববাদী বিজেপি নেতা অনুপ শুক্লা সহ চারজন গুণ্ডা তাকে পিটিয়ে খুন করেছে।

গত ১৯ জুলাই লাখিমপুর খেরিতে একটি জনাকীর্ণ মেলার মাঠে ক্যাব চালক মুসলিম যুবক আকিল আহমেদকে পিটিয়ে খুন করা হয়। খুনি জেলা-স্তরের বিজেপি নেতা এবং তিন সহযোগীকে লোক দেখানোর জন্য গ্রেপ্তার করলেও তাদের নামে খুনের মামলা দেয়নি হিন্দুত্ববাদী পুলিশ। ফলে দেখা যাবে কয়েকদিনের মধ্যেই তারা জেল থেকে বেরিয়ে অন্যান্য মুসলিমদের উপর আগের চেয়ে ক্ষিপ্ততার সাথে হামলা চালাবে। এমনটাই হয়ে আসছে।

আকিলের আত্মীয় এবং প্রতিবেশীরা, গত ২০শে জুলাই বুধবারের গ্রেপ্তারের পরে একটি প্রতিবাদ সভা করে, সেখানে তারা খুনের আসামিদের দুই বছরেরও কম শাস্তি দেওয়ার কারণে হিন্দুত্ববাদী পুলিশের পক্ষপাতিত্ব করার কথা জানান।

হিন্দুত্ববাদী অনুপ শুক্লা, প্রাক্তন বিজেপি জেলা সহ-সভাপতি এবং বর্তমানে জেলা সমবায় ফেডারেশনের চেয়ারম্যান – যেটি সরকারকে কৃষি এবং অন্যান্য বিষয়ে পরামর্শ দেয়।

মুসলিমদের পিঠিয়ে খুন করলেও তাদের নামেমাত্র বিচার বা কোন বিচার হবে না। কারণ কথিত বিচার ব্যবস্থার চেয়ার দখল করে আছে এই হিন্দুত্ববাদীরাই। তাই মুসলিমদের জান মাল মুসলিমদেরকেই রক্ষা করার সব ধরণের প্রস্তুতি নেওয়ার আহ্ববান জানিয়েছেন উম্মাহ দরদী উলামায়ে কেরাম।


তথ্যসূত্র :
——–
1. BJP leader arrested after cab driver lynching in Lakhimpur Kheri
https://tinyurl.com/2d9ycvx2
https://tinyurl.com/39m7dvt7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন