সোমালিয়া | আশ-শাবাবের শহীদি হামলায় মেয়র সহ নিহত ২৩ গাদ্দার

ত্বহা আলী আদনান

0
880

সোমালিয়ার শাবেলি রাজ্যে একটি সফল ইস্তেশহাদী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। যাতে প্রাদেশিক রাজধানীর মেয়র ও তার দুই সেক্রেটারি সহ অন্তত ১৫ গাদ্দার সেনা নিহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, শহিদী হামলাটি একটি গাড়ি বোমা দ্বারা চালানো হয়েছে। যা শাবেলি রাজ্যের রাজধানী মেরকা শহরে সরকারি কর্মকর্তাদের লক্ষ্য করে চালানো হয়। বোমা বিস্ফোরণে শহরের মেয়র আবদুল্লাহি আলী ওয়াফো এবং তার ২ উপদেষ্টাসহ আরও ১২ সেনা সদস্য নিহত হয়। এতে মেয়রের আরও ৮ দেহরক্ষী গুরুতর আহত হয়।

উক্ত অঞ্চলের এক সামরিক কর্মকর্তা জানায় যে, বোমা বিস্ফোরণটি মারকা প্রশাসনের সদর দপ্তরের কাছে চালানো হয়েছে। যার প্রধান টার্গেট ছিলো মেয়র। আর এতে আশ-শাবাব যোদ্ধারা সফলও হয়েছে, আলহামদুলিল্লাহ।

এই অপারেশন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আশ-শাবাবের সামরিক মুখপাত্র শাইখ আবু মুস’আব (হাঃ) বলেন-

মুজাহিদদের হামলায় নিহত মারকা শহরের ধর্মদ্রোহী মেয়র তার জীবনের পুরোটা সময় মুসলমানদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিবেদিত ছিলো। যার হাত অনেক নিরপরাধ মুসলমানদের রক্তে রঞ্জিত। এই ধর্মদ্রোহী লোকটি মুসলমানদের বিরুদ্ধে আফ্রিকান ক্রুসেডার জোটের সাথে মিলেও কাজ করেছে। তারা প্রধান ভূমিকাই ছিলো ইসলাম ধর্মের বিরুদ্ধে লড়াই করা। সে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্বদানকারী ধর্মত্যাগীদের তালিকার শীর্ষে ছিলো।

আলহামদুলিল্লাহ্, আল্লাহ তাআ’লা আমাদেরকে এই কট্টর ধর্মদ্রোহী থেকে মুক্তি দিয়েছেন। আমরা ধন্যবাদ জানাই আমাদের ঐসমস্ত মুজাহিদ ভাইদের, যারা এই অপারেশনের পরিকল্পনা করেছেন এবং যারা এটি সম্পাদন করেছেন। আল্লাহ্ তাআ’লা তাদের এই অপারেশনকে কবুল করুন। এছাড়াও আমরা স্থানীয় ঐসম্ত জনগণকে ধন্যবাদ জানাই, যারা এই অপারেশনকে সফল করতে সাহায্য করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন