গাজায় ইসরাইলি বর্বরতার তৃতীয় দিন: হতাহত ৫৮১

ত্বহা আলী আদনান

2
593

ফিলিস্তিনের গাজা উপত্যকায় মুহুর্মুহু বোমা হামলা চালাচ্ছে দখলদার ইসরাইলি বাহিনী। কোন কিছুর তোয়াক্কা না করে গতকাল তৃতীয় দিনের মতো নির্বিচারে হামলা চালিয়েছে বর্বর ইহুদিরা। এতে এখন পর্যন্ত ১৫ শিশুসহ ৪১ জন শহীদ হয়েছেন। গুরুতর আহত হয়েছেন শতাধিক শিশুসহ ৫৫০ জন।

বিবরণ অনুযায়ী, দখলদার ইসরাইলি সন্ত্রাসী বাহিনী গাজা উপত্যকায় তাদের হামলা অব্যাহত রেখেছে, যা তারা গত ৫ আগস্টে শুরু করেছিল। এরপর গত রাতে এই অঞ্চলে বিমান ও স্থলপথে ব্যাপক বোমাবর্ষণ করেছে। এখনো বোমাবর্ষণ অব্যাহত রয়েছে, ফলে বেসামরিক হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে উদ্বেগ রয়েছে।

এদিকে সন্ত্রাসী ইসরাইল দাবি করেছে যে, তারা গাজায় স্বাধীনতাকামী হামাসের সিনিয়র নেতৃত্বকে হত্যা করেছে। বলা হয়েছে যে, এই হামলার মাধ্যমে গাজার উত্তরাঞ্চলীয় স্বাধীনতাকামী হামাসের আঞ্চলিক কমান্ডার তেসির আল-জাবারি, দক্ষিণাঞ্চলীয় আঞ্চলিক কমান্ডার খালেদ মানসুর এবং মিসাইল ইউনিট কমান্ডার রাফেত ইজ জিমিলিকে হত্যা করেছে তারা।

অপরদিকে স্বাধীনতাকামী হামাস ছাড়াও গাজা উপত্যকা থেকে জাইশুল-উম্মাহ্ সহ অন্যান্য সশস্ত্র দলগুলো ইসরাইলের বিরুদ্ধে রকেট ও মর্টার হামলা চালাচ্ছে। এতে আজ সন্ধ্যা পর্যন্ত দখলদার ইসরায়েলের ৪৬ ইহুদী হতাহত হয়েছে বলে জানিয়েছে অবৈধ রাষ্ট্রটির স্বাস্থ্য বিভাগ।

তবে এই লড়াইয়ে ইরান সমর্থিত হামাসের সশস্ত্র শাখা কাসসাম ব্রিগেড এখনো আনুষ্ঠানিকভাবে অংশ নেয়নি। জবাবে ইসরাইলও কাসসামের নেতাদেরকে এবং অবস্থানগুলিতে আঘাত করেনি।



তথ্যসূত্র:
——–
1. 15 children among 41 people killed in ongoing Israeli airstrikes on Gaza-
https://tinyurl.com/3uysd4n6
2. Some other othentic sources.

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন