আবারো ইথিওপিয়ান শিবিরে আশ-শাবাবের দুর্দান্ত হামলা: হতাহত ২২ এরও বেশি

আলী হাসনাত

0
922
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সোমালিয়ায় ইথিওপিয়ান বাহিনীর সামরিক ঘাঁটিতে এক হামলার ঘটনায় অন্তত ২২ সেনা নিহত হয়েছে। এতো আহত হয়েছে আরও অনেক সৈন্য।

আঞ্চলিক সূত্র মতে, গত ১৮ আগস্ট রাতে দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বে রাজ্যে অবস্থিত দখলদার ইথিওপিয়ান বাহিনীর ২টি ঘাঁটিতে তীব্র হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী তাদের প্রথম অভিযানটি চালান রাজ্যের বারদালি শহরে। যেখানে মধ্যরাতে ইথিওপিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চতুর্মুখী হামলা চালান মুজাহিদগণ। প্রথমে ঘাঁটিতে রকেট হামলা চালকলেও পরে লড়াই পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। যা কয়েক ঘন্টা ধরে চলতে থাকে।

এসময় আশ-শাবাবের বীর যোদ্ধারা ভারী অস্ত্র শস্ত্র নিয়ে ক্রুসেডার বাহিনীর উপর বীরত্বের সাথে ঝাপিয়ে পড়েন। মুজাহিদদের দুর্দান্ত অভিযানের ফলে ইথিওপিয়ান বাহিনী পরাজিত হয়ে নিজেদের গর্তে লুকিয়ে পড়ে। তবে ততক্ষণে মুজাহিদগণ অন্তত ২২ ইথিওপিয়ান সৈন্যকে হত্যা করতে সক্ষম হন।

একই রাতে রাজ্যটির দিনসর শহরে অন্য একটি সফল অভিযান চালান মুজাহিদগণ। যেখানে মুজাহিদগণ রকেট হামলার পাশাপাশি একাধিক ক্ষেপণাস্ত্রও ছুড়েন। এই হামলাটিও ক্রুসেডার ইথিওপিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে। তবে এতে ক্রুসেডার বাহিনীর কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সুনিশ্চিতভাবে জানা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || আগস্ট ৩য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধকাশ্মীরে ভারতীয় সেনা কর্তৃক বর্বর নির্যাতনের খণ্ডচিত্র : সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল