কাশ্মীরে ভারতীয় সেনা কর্তৃক বর্বর নির্যাতনের খণ্ডচিত্র : সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

মুহাম্মাদ ইব্রাহীম

0
949

কাশ্মীরে মুসলিমদের যুগ যুগ ধরে নিপিড়ন চালিয়ে যাচ্ছে দখলদার ভারত। কোন কারণ ছাড়াই শুধুমাত্র সন্দেহের ভিত্তিতে গুম, খুন ও গ্রেফতারের শিকার হচ্ছেন তারা। ভারতীয় বর্বর সেনাবাহিনীর ধর্ষণ ও খুনের শিকার হয়েছেন লাখ লাখ নারী ও শিশুরা। তাদের অত্যাচারে পৃথিবীর জান্নাত খ্যাত কাশ্মীর আজ জীবন্ত এক জাহান্নাম৷

কাশ্মীরি মুসলিমদের সঙ্গে ভারতীয় হিন্দুত্ববাদী সেনাবাহিনীর নির্মমতা ও বর্বরতার সামান্য প্রমাণ পাওয়া গেল সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে।

ভিডিওতে দেখা যায়, শ্রীনগর এলাকার একটি রাস্তায় একজন কাশ্মীরি ব্যাক্তির গাড়ি আটকে দিয়েছে কয়েকজন দখলদার ভারতীয় সেনা। এ সময় কাশ্মীরি ও ভারতীয় সেনা সদস্যের মধ্যে তর্ক চলছিল। এ সময় অন্য একসেনা সদস্য একটি অ্যাসল্ট রাইফেল ও হাতে একটি লাঠি নিয়ে পিছনের দিক থেকে ঘটনাস্থলে ছুটে আসে। এবং কোন কিছু বুঝে উঠার আগেই পিছন থেকে কাশ্মীরি ব্যক্তির মাথায় সজোরে আঘাত করে। এরপর আরও কয়েকটি আঘাত করে এই বর্বর সেনা সদস্য।

বিশ্লেষকরা বলছেন, সাধারণ ঘটনায় এমন বর্বর কাণ্ড এটাই প্রতীয়মান হয় যে, দখলদার সেনারা কোন মাত্রার হিংসা পোষণ করে কাশ্মীরি মুসলিমদের প্রতি। এই সেনারা যখন কাশ্মীরে অভিযান চালিয়ে গুম, খুন করেছে- তখন কী রুপে বর্বরতা চালিয়েছিল এবং এখনো চালাচ্ছে এটি তার একটি নমুনা মাত্র।

ভারতীয় সেনারা নিজেদের আদর্শ ও রোল মডেল হিসেবে গ্রহণ করে থাকে বিশ্বমানবতার শত্রু ইহুদিদেরকে। দখলদার ইসরাইলি বাহিনী ফিলিস্তিনে দখলদারিত্ব ঠিকিয়ে রাখতে সকল কৌশল ও নিপিড়ন প্রয়োগ করছে। দখলদার ভারতীয় সেনারাও ঠিক সেইসব কৌশল প্রয়োগ করছে কাশ্মীরে। এবং এ কথা অকপটে প্রকাশ্যই বলে আসছে হিন্দুত্ববাদী নেতারা।

ইসরাইল যেমন হামলা চালিয়ে ফিলিস্তিনিদের সন্ত্রাসী আখ্যা দিয়ে তাদের উপর দোষ চাপিয়ে থাকে, ঠিক এ ঘটনায় ভারতীয় সেনারাও দাবি করছে এটি তাদের বিরুদ্ধে প্রোপাগান্ডা। এই ভিডিওটি নাকি এখনকার নয় অনেক আগের ঘটনা এটি৷ কাশ্মীরের সন্ত্রাসীরা এটিকে ছড়িয়ে দিয়ে বিশৃংখলা চালাতে চাইছে।

মুসলিম জাতিকে এভাবেই যুগ যুগ ধরে বোকা বানাচ্ছে জায়নিস্ট ইহুদিবাদী ও মুশরিক হিন্দুত্ববাদী সেনারা। কিন্তু সময় এখন পাল্টেছে; কাশ্মীরি মুসলিমরা পূর্ণ মাত্রায় প্রতিরোধ যুদ্ধ শুরু করেছেন দখলদারদের বিরুদ্ধে। আর এমন পরিস্থিতিতে কাশ্মীরি বেসামরিক মুসলিম ও প্রতিরোধ যোদ্ধাদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে মুসলিম উম্মাহকে আহব্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবিদগণ।



তথ্যসূত্র:
——-
1. Viral video shows trooper assaulting civilians in Srinagar, evokes criticism
https://tinyurl.com/yc3fdtsw
2. ভিডিও লিংক-
https://tinyurl.com/wct9r5vw
3. ভিডিও লিংক-
https://tinyurl.com/5547nhnu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন