বিজয়ী উম্মাহর গৌরবময় সামরিক প্যারেড: আফগানিস্তান

ত্বহা আলী আদনান

3
1652

দখলদারত্ব আর পরাধীনতার শিকলে বন্দী একটি জাতির স্বাধীনতা মহান রব্বুল আলামিনের পক্ষ থেকে মানুষের কল্যাণ ও সমৃদ্ধির জন্য দেওয়া নিয়ামত সমূহের মধ্যে একটি নিয়ামত। যা একটি জাতির প্রাণ। আর এই স্বাধীনতা যদি হয় আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন ও শরিয়াহ্ প্রতিষ্ঠার জন্য! তাহলে তো এই নিয়ামতের শুকরিয়া আদায় করে শেষ করার মতো না।

এই শতাব্দীতে এমনই একটি গৌরবময় স্বাধীনতা পেয়েছে আফগান জাতি। দীর্ঘ ২০ বছরের দখলদারত্ব আর পরাধীনতার অবসান ঘটিয়ে দেশটির আকাশে উড়ছে তাওহীদের কালিমা খচিত পতাকা। দুঃসময়ের নিকশ কালো মেঘের ছায়া হটিয়ে মানুষ ফিরে পেয়েছে স্বাধীনতার স্বাদ, পেয়েছে ন্যায় ও ইনসাফের এক অনুপম স্বাধীন ইসলামি ইমারাত।

স্বাধীন এই ইসলামি ইমারাত প্রতিষ্ঠিত হয়েছে লাখো মানুষের রক্তের নদী পেড়িয়ে। যার জন্য অনেক মা তাঁর আদরের সন্তানকে, অনেক স্ত্রী তার প্রাণের স্বামীকে, অনেক বোন তার প্রিয় ভাই-এর কুরবানি দিয়েছেন।

আরব-আযম ও আফগানদের এই কুরবানি এবং দ্বীনের জন্য তাদের দীর্ঘ ত্যাগের বিনিময়ে অবশেষে মহান আল্লাহ তাআ’লা তাদেরকে একটি স্বাধীন ইসলামি ইমারাত দান করেছেন।

গত বছরের ১৫ আগস্ট মুজাহিদগণ দ্বিতীয় বারের মতো আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেন। এরপর ৩১ আগস্ট রাতের আধারে দেশটি থেকে সর্বশেষ মার্কিন দখলদার সেনাটিও আফগান ছেড়ে যায়।

আর দখলদার সেনাদের প্রত্যাহারের এক বছর পুর্তি উপলক্ষে গত ৩১ আগস্ট একটি সামরিক কুচকাওয়াজের আয়োজন করে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের তালিবান সরকার। যা আফগানিস্তানের সর্ববৃহৎ সামরিক বিমান ঘাঁটি বাগরামে অনুষ্ঠিত হয়েছে।


তালিবান মুজাহিদদের উক্ত সামরিক প্যারেডের ভিডিওটি দেখুন…

HQ (.mp4) 720p 720.5 MB

https://gofile.io/d/Bbvsr0

LQ(.mp4) 360p 223.9 MB

https://archive.org/details/military-parade-360p-mb
https://gofile.io/d/Ozy6pN

মূল ইউটিউব লিংক

https://youtube.com/channel/UCWBd4dZWT9PH0eW59NL7bFA

3 মন্তব্যসমূহ

  1. আল হিজরা না,বিজয়ী বাহিনী শিরোনাম দিয়ে ৩ ভিডিও রিলিজ করেছিল তালেবান,ওইখানের ২ নং ভিডিওটা চাছি যেখানে মুজাহিদদের সালাত ও আযান দিচ্ছে এরকমও দৃশ্য আছে,ভিডিওটা কোথাই ও পাচ্ছি না,লিংকটা দিলে উপকৃত হইতাম

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন