মুসলিমদের নিয়ে হিন্দুত্ববাদী ধর্মগুরু রামদেবের প্রোপাগান্ডামূলক বক্তৃতা

উসামা মাহমুদ

0
594

ভারতের কুসংস্কারবাদী ধর্মব্যবসায়ী ও যোগগুরু রামদেব মুসলিমদের নিয়ে প্রোপাগান্ডামূলক বক্তৃতা দিয়েছে।
সে বলেছে, “মুসলিমরা সকালের নামাজ পড়ে৷ তারপর আপনি তাদের জিজ্ঞাসা করুন, তোমার ধর্ম কি কি করতে বলে?” পরে সে নিজেই এর উত্তর দিয়ে ইসলাম ও মুসলিমদের নিয়ে প্রোপাগান্ডা ছড়াতে থাকে। ইসলাম নাকি বলে(!) “শুধু দিনে পাঁচবার নামাজ পড়, তারপর যা মনে আসে তাই করো। হিন্দু মেয়েদের তুলে নিয়ে যা পাপ করতে চাও তাই করো।”

গত ৪ জানুয়ারী সোস্যাল মিডিয়ায় প্রকাশিত নিউজ ও ভিডিও থেকে জানা যায়, বারমের জেলা সদর থেকে ৪০ কিলোমিটার দূরে তারাত্রায় একটি হিন্দু সমাবেশে ভাষণ দেওয়ার সময় রামদেব এরকম মুসলিম বিদ্বেষী মন্তব্য করে।

সে আরও বলেছে, ‘মুসলিম সমাজের অনেক লোক এটা করে, কিন্তু তারা নামাজ পড়ে। তারা সন্ত্রাসী ও অপরাধী যাই হোক, অবশ্যই নামাজ আদায় করে। তারা ইসলামের অর্থ বোঝে শুধু নামাজ পড়া। সেটাই শেখানো হয়।’

অতঃপর রামদেব নানা কুসংস্কারে পরিপূর্ণ সনাতনি ধর্মের গুণগান গেয়ে বলে, “কিন্তু হিন্দু ধর্ম সেরকম নয়।”
সে বলেছে, মুসলিমদের’এমন স্বর্গ নরকের চেয়েও খারাপ’। ‘সনাতন ধর্মের এজেন্ডা হল ব্রাহ্ম মুহুর্তে ভোরে ঘুম থেকে উঠে ভগবানের নাম জপ করা, তারপর যোগাসন করা। আপনার মূর্তি পূজা করে ভাল কাজ করুন। হিন্দু ধর্ম ও সনাতন আমাদের এটাই শিক্ষা দেয়। কিভাবে জীবনটা ভালোভাবে কাটানো যায়? কিভাবে সৎ জীবন যাপন করা যায়? আমাদের আচরণে, কাজে সততা থাকা উচিত। সনাতন ধর্ম এই সব শিক্ষা দেয়- হিংসা, মিথ্যা, মারামারি না করতে।’

অথচ, ইসলাম কখনোই এ শিক্ষা দেয় না যে শুধু নামায পড়ে যা খুশি তাই করতে পারবে। বরং ইসলাম সৎ কাজের আদেশ এবং অসৎ কাজে বাধা দেওয়ার হুকুম দিয়েছে। এ সত্য তারা ভালভাবেই জানে। তবুও শুধু মুসলিম বিদ্বেষ ছড়াতেই উগ্র হিন্দু নেতারা এমন প্রোপাগান্ডামূলক বক্তৃতা দিয়ে থাকে।

হিন্দুত্ববাদী রামদেবের এই মুসলিম বিদ্বেষী বক্তব্যের পর মুসলিম সমাজে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। সোশ্যাল মিডিয়ায় সমাজকর্মী মোহাম্মদ আমিন বলেছেন, “রামদেব এ ধরনের বক্তব্য দিয়ে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং সমাজে হিন্দু-মুসলিম ঐক্য ভাঙার চেষ্টা করছেন। আমি রামদেবের বিরুদ্ধে মামলা করব।”

হিন্দুত্ববাদী ভারতে রামদেবের মত ধর্মগুরু এবং হিন্দুত্ববাদী নেতারা প্রকাশ্যে ইসলামের প্রতি ঘৃণা ছড়াচ্ছে। এবং বাস্তবতা হল তারা সকলেই মোদী ও বিজেপির বন্ধু। একারণে হিন্দুত্ববাদী প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ধরণের ব্যবস্থা নেয় না। ইসলামের প্রতি সর্বদা ঘৃণা ছড়ানোটাই তাদের মূল কাজ হয়ে দাঁড়িয়েছে।



তথ্যসূত্র:
——-
1. Baba Ramdev recently remarked in a program meeting that, “Read Namaz 5 times, pick up Hindu girls and do whatever sin you want, this is what Muslims are taught.”
https://tinyurl.com/2p9eaw9p

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফের সুরেশ চাভানকের ঘৃণাত্মক বক্তৃতা ও ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ গ্রহণ
পরবর্তী নিবন্ধহামা গণহত্যা: মুসলিম ইতিহাসের এক কালো অধ্যায়