ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামতে ইমারতে ইসলামিয়ার টেকনিক্যাল টিমের সাফল্য

সাইফুল ইসলাম

1
865

আফগানিস্তানের পাকতিকা প্রদেশের পুলিশ প্রশাসনের টেকনিক্যাল টিম দৈনিক প্রায় ১০টি সামরিক যান মেরামত করেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। বাখতার নিউজ এজেন্সিকে পাকতিকা পুলিশ কমান্ডারের অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই যানগুলো সাধারণত প্রদেশটির পুলিশ অফিসাররা ব্যবহার করেন।

এর আগেও পাকতিকা পুলিশ প্রশাসনের টেকনিক্যাল ডিপার্টমেন্ট কিছু বিকল সামরিক যান ব্যবহার উপযোগী করেছিলেন। এই কাজগুলো পাকতিকা পুলিশ ইউনিটের অসাধারণ কর্মদক্ষতাকে প্রমাণ করে।

অন্যদিকে আল-বদর সেনাবাহিনীর টেকনিক্যাল টিম ৩১টি ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামত করেছেন বলে জানিয়েছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এসব সামরিক যানের মধ্যে আছে তিনটি ট্যাংক, ১৩টি হামভি, দুটি ক্রেন, একটি ফোর-ক্লিফ্ট, একটি তেলের ট্যাংকার, এবং ১১টি রেঞ্জার যান।

সাম্প্রতিক সময়ে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের বিভিন্ন বাহিনীর টেকনিক্যাল টিম বিশাল সংখ্যক ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামত করে ব্যবহার উপযোগী করতে সক্ষম হয়েছেন। টেকনিক্যাল ডিপার্টমেন্টের এই ধরনের সফলতা আফগানিস্তানের সামরিক উন্নতির জন্য খুবই আশাব্যঞ্জক।

নিজেরাই যানবাহন মেরামত করার সক্ষমতা অর্জন করার বেশকিছু সুবিধা রয়েছে। এর মাধ্যমে পুলিশ প্রশাসন নিজেদের প্রয়োজন মতো সামরিক বাহনের ডিজাইন ও কাস্টমাইজ করতে পারবেন। এছাড়া, এতে সরকারের বিপুল অংকের খরচও বেঁচে যাবে, অন্যের উপর নির্ভরশীল হওয়া লাগবে না।

এভাবে সামরিক যান মেরামতে সফলতা অর্জন করার মাধ্যমে আফগানিস্তানের সামরিক বাহিনী স্বয়ংসম্পূর্ণ হওয়ার পথে আরও অগ্রসর হলো। অর্থনীতির ভিত্তি মজবুত করার পাশাপাশি সামরিক বাহিনীকেও স্বয়ংসম্পূর্ণ হিসেবে তৈরির প্রচেষ্টায় তালিবান উমারাগণ আফগানিস্তানকে আঞ্চলিক পরাশক্তি হিসেবে উপস্থাপনের পথ সুগম করছেন।



 

তথ্যসূত্র:
1. Al-Badr Corps Repairs 31 Military-Damaged Vehicles
https://tinyurl.com/h7sz2bas
2. Paktika Military Personnel Repairing Ten Military Vehicles Daily: Officials
https://tinyurl.com/yy2trv72

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধট্রেনে ভ্রমণকারী মুসলিম পরিবারের সাথে ভারতীয় রেল কর্মীদের বিদ্বেষপূর্ণ আচরণ
পরবর্তী নিবন্ধকাবুলে ৫টি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন করলেন ইসলামি ইমারতের অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী