মুসলিম সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কটের আহ্বান সাভারকারের নাতির

উসামা মাহমুদ

0
303
ভিডি সাভারকারের নাতি রঞ্জিত সাভারকার

মুসলিমদেরকে অর্থনৈতিকভাবে দূর্বল করতে গোটা সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কট করতে একের পর এক হিন্দু নেতা ও ধর্মগুরুরা আহ্বান জানিয়ে আসছে। সেই ধারাবাহিকতায় এবার হিন্দুত্ববাদী ব্যক্তিত্ব ভিডি সাভারকারের নাতি রঞ্জিত সাভারকার মুসলিম সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কটের আহ্বান জানিয়েছে। সে হিন্দুদেরকে “শুধু হিন্দু-থেকে-হিন্দু” বাণিজ্য করার আহ্বান জানিয়েছে।

গত শুক্রবার ১৬ জুন গোয়ায় ছয় দিনব্যাপী ‘বৈশ্বিক হিন্দু রাষ্ট্র মহোৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে সে এই অর্থনৈতিক বয়কটের আহ্বান জানায়। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুসারে, উক্ত অনুষ্ঠানটি হিন্দু জনজাগৃতি সমিতি দ্বারা আয়োজিত হয়।

হিন্দু জনজাগৃতি সমিতি সনাতন সংস্থার মিত্র একটি হিন্দুত্ববাদী সশস্ত্র সংগঠন। এই সংগঠনের সদস্যরা অনেক মানবাধিকার কর্মীদের খুনের সাথেও জড়িত।

রঞ্জিত হিন্দু ধর্মাবলম্বীদেরকে ও তাদের অনুগামীদেরকে শুধুমাত্র ‘ঝাটকা’ মাংস খেতে বলেছে। তার ভাষ্যমতে, এতে করে হিন্দুদের টাকা মুসলিম কসাইদের কাছে যাবে না। সে বলেছে “প্রচার হওয়া উচিত যে আমরা ইসলাম ধর্ম অনুসারীদের সাথে ব্যবসা করব না। বাণিজ্য হবে হিন্দুদের মধ্যে।”

উল্লেখ্য, রঞ্জিত সাভারকারের দাদা বিনায়ক দামোদর সাভারকর ভারতের হিন্দু জাতীয়তাবাদী আন্দোলনের প্রধান মতাদর্শী ছিল। তার নাতীও মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দিতে দাদার দেখানো পথেই হাঁটছে বলেও স্পষ্ট প্রতীয়মান হয়।



 

তথ্যসূত্র
1. Hate speech: Savarkar’s grandson calls for trade boycott of Muslims
https://tinyurl.com/362ve69r

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাবুলে ৫টি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন করলেন ইসলামি ইমারতের অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধমহারাষ্ট্রে গো-রক্ষকদের পিটুনিতে মুসলিম ব্যক্তি খুন