কুরআন পোড়ানোর ঘটনায় আফগানিস্তানে নিষিদ্ধ সুইডেনের সকল কার্যক্রম

সাইফুল ইসলাম

1
846
সুইডেনের কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করে ইমারতে ইসলামিয়্যা আফগানিস্তানের বিবৃতি।

পবিত্র ঈদ-উল আজহার দিন সুইডেনের স্টকহোমে একটি মসজিদের সামনে প্রশাসনের অনুমতিক্রমে পবিত্র কুরআনের মুসহাফ পুড়িয়েছে এক ব্যক্তি। এ ঘটনার প্রতিবাদে বিশ্বব্যাপী মুসলিমরা বিক্ষোভ করে নিজ দেশের সরকারকে সুইডেনের সাথে সম্পর্কচ্ছেদের আহ্বান জানিয়েছেন। ইতোমধ্যে ইমারতে ইসলামিয়্যা আফগানিস্তান সর্বপ্রথম সুইডেনের সাথে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছেন।

গত ১১ জুলাই এক বিবৃতির মাধ্যমে ইমারতে ইসলামিয়্যা আফগানিস্তান পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় আফগানিস্তানে সুইডেনের সকল কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেছেন।

বিবৃতিতে বলা হয়, সুইডেনে পবিত্র কুরআন ও মুসলিমদের বিশ্বাসকে অপমান করার কারণে ইসলামি ইমারত আফগানিস্তানে সুইডেনের কার্যক্রম স্থগিত করা হচ্ছে। যতদিন পর্যন্ত না তারা এই জঘন্য কর্মকাণ্ডের জন্য মুসলিমদের কাছে ক্ষমাপ্রার্থনা করবে, ততদিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ইসলামি ইমারতের সংশ্লিষ্ট সংস্থাগুলো এই নির্দেশনা মেনে চলতে বাধ্য।

এছাড়াও বিবৃতিতে অন্যান্য মুসলিম অধ্যুষিত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, সুইডেনের এমন অভদ্র কর্মকাণ্ডের প্রেক্ষিতে ইসলামি ইমারত আফগানিস্তান চায় অন্যান্য মুসলিম দেশগুলোও সুইডেনের সাথে তাদের সম্পর্কের বিষয়ে পুনর্বিবেচনা করবে।



তথ্যসূত্র:
1. Statement of Islamic Emirate on the suspension of Sweden’s activities in Afghanistan
https://tinyurl.com/mrukf89p

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকেনিয়ার ভূখণ্ডে শাবাবের সুইপিং অপারেশন: চলছে শহর ও এলাকা বিজয়
পরবর্তী নিবন্ধঝাড়খণ্ডে পুলিশ হেফাজতে মুসলিম যুবকের মৃত্যু