ইউপিতে পেট্রোল পাম্পে মুসলিম যুবকদের উপর বিজেপি নেতা কর্মীদের হামলা

- মাহমুদ উল্লাহ্‌

0
238
বিজেপি নেতাকর্মীদের হামলায় আহত রক্তাক্ত আরিফ; ছবি - দা অভজারভার পোস্ট

উত্তরপ্রদেশের মইনপুরি জেলায় একটি পেট্রোল পাম্পে বিজেপি নেতাকর্মীরা মুসলিম যুবকদের উপর হামলা চালিয়েছে। গাড়িতে সিএনজি ভর্তি করার লাইন দেওয়া নিয়ে বিরোধের জের ধরে ১৯ নভেম্বর ২০২৩ এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা মুসলিম বিদ্বেষী সাম্প্রদায়িক স্লোগান দেয় এবং ঘটনার রেকর্ড করতে থাকা একজন প্রত্যক্ষদর্শীর মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

দ্য ওয়্যারের একটি প্রতিবেদনে বলা হয়, মুসলিম যুবকরা তাদের গাড়িতে সিএনজি ভর্তি করার জন্য একটি সারিতে ছিলেন। তখন অন্য একটি গাড়ির মালিক এক বিজেপি নেতা তার গাড়িটি প্রথমে ভর্তি করার জন্য প্রবেশ করায়। পরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়, যা খুব দ্রুতই সহিংস সংঘর্ষে রূপ নেয়।

প্রতিবেদন থেকে জানা যায়, পেট্রোল পাম্পের মালিক এবং তার কর্মীরাও বিজেপি নেতা ও তার রক্ষীদের সাথে যোগ দেয়। লাঠি ও অস্ত্র নিয়ে মুসলিম যুবকদের উপর আক্রমণ চালাতে থাকে তারা। পাশাপাশি উগ্র হিন্দুত্ববাদী ‘জয় শ্রী রাম’ শ্লোগান দিতে থাকে তারা।
পেট্রোল পাম্পের মালিক ঘটনাটি রেকর্ড করা একজন পথচারীর মোবাইল ফোনও ছিনিয়ে নিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, পুলিশ হেল্পলাইনে কল করা হলে, সেখান থেকেও কোন সাড়া পাওয়া যায়নি।

আহতদের মধ্যে আসিফ নামের একজনের অবস্থা গুরুতর, তাকে আগ্রার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার বন্ধু, ফাইজান খান ঘটনাটি সম্পর্কে টুইট করেছেন এবং আসিফের একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে আসিফের মাথায় ব্যান্ডেজ করা ছিল।

ঘটনার একটি ভিডিও ইউটিউবে আপলোড করেছে রবি কুমার নামের একজন প্রত্যক্ষদর্শী। ভিডিওটিতে দেখা যায়, বিজেপি নেতা-কর্মীরা ঐ মুসলিম যুবকদের মারধোর করছে; তারা মাটিতে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। ভিডিওটিতে হামলাকারীদের “মুসলিমদের হত্যা কর বলে চিৎকার করতে এবং উচ্চস্বরে হিন্দুত্ববাদী “জয় শ্রী রাম” শ্লোগান দিতেও দেখা গেছে।



 

তথ্যসূত্র:
————-
1. UP: BJP Leader and Associates Attack Muslim Youth at Mainpuri Petrol Pump
https://tinyurl.com/397aynvx

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২০ নভেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধভারত ইতিমধ্যেই হিন্দু রাষ্ট্র, নতুন করে প্রতিষ্ঠার প্রয়োজন নেই: আরএসএস নেতা হোসাবালে