প্রায় ২ বিলিয়ন আফগানি অর্থ ব্যয়ে আফগান পরিবহন খাতে তিনটি প্রকল্পের অনুমোদন

0
203

গত ৩১ শে জানুয়ারি রোজ বুধবার এক সভায় ইমারতে ইসলামিয়া সরকারের পরিবহন ও বিমান চলাচল মন্ত্রণালয় এবং কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে পরিবহন সংশ্লিষ্ট তিনটি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয় । কাবুলে অবস্থিত সরকারি মিডিয়া ও তথ্য কেন্দ্রে (জিএমআইসি)সভাটি অনুষ্ঠিত হয়ে। এতে অংশগ্রহণ করেন অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী মোল্লাহ আব্দুল গণি বারাদার আখুন্দ।

প্রকল্প তিনটি হলো কাবুল বিমানবন্দরে পার্কিং সুবিধা ও বিশ্রাম কক্ষ নির্মাণ, ফারিয়াব প্রদেশের আক্বিনা বন্দরে তীর পার্ক নির্মাণ এবং হেরাত প্রদেশে গুজারা টার্মিনাল নির্মাণ। চুক্তিমূল্য অনুযায়ী প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রায় ২ বিলিয়ন আফগানি ব্যয় হবে ।

সভায় শ্রদ্ধেয় মন্ত্রী মোল্লা বারাদার আখুন্দ মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি পরিবহন খাতের মান উন্নয়নে গৃহীত প্রকল্পগুলোর প্রয়োজনীয়তা তুলে ধরেন। নির্মাণ কাজের সর্বোচ্চ মান বজায় রেখে যথা সময়ে কাজ সম্পাদন নিশ্চিত করতে তিনি চুক্তিবদ্ধ কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান।

প্রকল্পের সফল বাস্তবায়ন আফগান নাগরিকদের জন্য উন্নত পরিবহন সেবা সরবরাহ নিশ্চিত করবে। পাশাপাশি অসংখ্য লোক প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মসংস্থানের সুযোগ লাভ করবে ইংশা আল্লাহ।


তথ্যসূত্র:
———–
1. Three project agreements valued at approximately 2 billion AFN awarded
http://tinyurl.com/3985fuu7
2. Projects worth 2 billion AFN signed with private sector
http://tinyurl.com/4bfhwknb

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভিডিও || গাজায় ইহুদি দখলদারিত্বের বিরুদ্ধে আল-কাসসামের প্রতিরোধ যুদ্ধ
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট ‌‌- ৩১ জানুয়ারি, ২০২৪