বাগদাদে মার্কিন ড্রোন হামলায় নিহত তিন

0
207
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গত ৭ ফেব্রুয়ারি বুধবার রাতে ইরাকের রাজধানী বাগদাদে আমেরিকান দখলদার বাহিনীর একটি শক্তিশালী ড্রোন হামলায় তিন জন নিহত হয়েছে। ড্রোনটি পূর্ব বাগদদের মাশতাল পাড়ার একটি প্রধান সড়কে অবস্থিত একটি গাড়িতে আঘাত হানে ফলে গাড়িতে থাকা তিনজন আরোহী প্রাণ হারায়।

বুধবার রাতের এই ড্রোন হামলাটি বাগদাদের মাশতাল এলাকার আশপাশে হয়। হামলার জেরে বেশ কয়েকটি বিস্ফোরণও ঘটে। মূলত ব্যস্ত রাস্তায় একটি চলন্ত গাড়ির ওপর সুনির্দিষ্ট এই হামলা চালায় আমেরিকান দখলদার বাহিনী এবং এতে করে গাড়িটি জ্বলন্ত ধ্বংসস্তূপে পরিণত হয়।
মার্কিন বাহিনীর ড্রোন হামলার সময় কাতাইব হিজবুল্লাহ নামক সংগঠনের একজন নেতা সহ আরো দুই জন ঐ গাড়িতে ছিল। হামলায় তাদের তিনজনই মারা যায়।

আর মার্কিন কর্মকর্তারা বলেছে যে তাদেরকে হামলা সম্পর্কে আগে থেকে অবহিত করা হয়নি।

মার্কিন ড্রোন হামলার পর সেখানে বিক্ষোভকারীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকে। এ সময় বিক্ষোভকারীদের ‘যুক্তরাষ্ট্র সবচেয়ে বড় শয়তান’ বলে স্লোগান দিতে শোনা যায়। পরে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটনাস্থলে সোয়াত দল পাঠায়।
বিশ্লেষকদের মতে, এরকম হামলা ইরাকি সরকার প্রধানদের আরও ক্ষুব্ধ করবে।

এর আগে ইরাক ও সিরিয়ার প্রায় চব্বিশটি স্থানে হামলা চালিয়েছে আমেরিকান দখলদার বাহিনী। এতে অনেক বেসামরিক লোক নিহত হয়েছে এবং ধ্বংস হয়েছে অনেক আবাসিক ভবন।


তথ্যসূত্র:
http://tinyurl.com/3n982rcf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৯ ফেব্রুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধপাকিস্তানে টিটিপির অ্যাম্বুশে সামরিক বাহিনীর অন্তত ১৬ সদস্য হতাহত