পাকিস্তানে টিটিপির অ্যাম্বুশে সামরিক বাহিনীর অন্তত ১৬ সদস্য হতাহত

- আলী হাসনাত

0
307
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পাকিস্তানের ডেরা ইসমাইল খান প্রদেশে একটি পুলিশ স্টেশনে সামরিক অভিযান চালিয়েছে দেশটির সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। এতে পাকিস্তান পুলিশ বাহিনীর অন্তত ১০ সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

সূত্রমতে, গত ৫ ফেব্রুয়ারি সোমবার, অঞ্চলটির চৌদওয়ান থানায় রাত দেড়টার দিকে এই অভিযানটি চালানো হয়। অভিযানে অংশ নেন প্রতিরোধ বাহিনী টিটিপির প্রায় ৩০ জন সশস্ত্র যোদ্ধা। তাঁরা প্রথমে স্টেশনের তিন দিক থেকে স্নাইপার দ্বারা প্রহরী পুলিশ সদস্যদের টার্গেট করেন। এরপর পুলিশ স্টেশনে ঢুকেই প্রতিরোধ যোদ্ধারা একাধিক হ্যান্ড গ্রেনেড ব্যবহার করেন এবং পুলিশ সদস্যদের টার্গেট করে করে গুলি চালাতে থাকেন।

টিটিপির সশস্ত্র প্রতিরোধ যোদ্ধারা প্রায় আড়াই ঘন্টা ধরে পুলিশ স্টেশনে তীব্র অভিযান চালান। এতে বহু সংখ্যক পুলিশ সদস্য হতাহত হয় এবং বাকিরা পালাতে সক্ষম হয়। পুলিশ সদস্যদের পালিয়ে যাওয়ার পর সংক্ষিপ্ত সময়ের জন্য স্টেশনের নিয়ন্ত্রণ নেন টিটিপির মুজাহিদগণ।

দেশটির খাইবার পাখতুনখোয়া অঞ্চলের পুলিশ প্রধান, আখতার হায়াত এএফপিকে জানায়, চৌদওয়ান থানায় টিটিপির কর্তৃক পরিচালিত অভিযানে ১০ পুলিশ সদস্য নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ৬ পুলিশ সদস্য। যদিও বেসামরিক কিছু সূত্র হতাহতের এই সংখ্যা ৩৫ পর্যন্ত উল্লেখ করেছে।

পরে তেহরিক-ই-তালিবান পাকিস্তান আনুষ্ঠানিকভাবে ডেরা ইসমাইল খানে পরিচালিত এই অভিযানের ঘোষণা দেয়। এরমাধ্যমে টিটিপি প্রায় ৩ সপ্তাহ পর নিরবতা ভাঙে প্রথমবারের মতো পাকিস্তান সামরিক বাহিনীর বিরুদ্ধে পরিচালিত কোনো অভিযানের বিষয়ে বিবৃতি দিলো। দলটি গত ১৭ জানুয়ারি থেকেই অভিযানের বিষয়ে তথ্য প্রকাশ করা থেকে বিরত রয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবাগদাদে মার্কিন ড্রোন হামলায় নিহত তিন
পরবর্তী নিবন্ধআরও একজন ইসরায়েলি সৈন্যের মৃত্যু, বাড়ছে যুদ্ধ ফেরত ইসরায়েলিদের সংক্রমণ