শাবাবের পাল্টা আক্রমণে ধরাশায়ী বুরুন্ডিয়ান এবং সোমালি সৈন্যরা

0
27

সোমালিয়ার মধ্য শাবেলি রাজ্যের বালআদ জেলায় ক্রুসেডার ও মিলিশিয়া বাহিনীর ৪টি আক্রমণ সফলভাবে পতিহত করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে অন্তত ২২ শত্রু সৈন্য হতাহত হয়েছে।

সোমালিম্যামো এর তথ্যমতে, গত ২১ অক্টোবর সোমবার, হারাকাতুশ শাবাব প্রশাসনের নিয়ন্ত্রিত বালআদ জেলার উপকন্ঠে ইয়াকলে এলাকায় আগ্রাসন চালানোর চেষ্টা করে ক্রুসেডার বুরুন্ডিয়ান ও গুরগুর্ত মিলিশিয়ারা। এদিন দুপুরের পর থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত এলাকাটিতে ৪ বার আগ্রাসনের চেষ্টা করে ক্রুসেডার ও মিলিশিয়া বাহিনীর সদস্যরা। কিন্তু প্রতিবারই শত্রু বাহিনী হারাকাতুশ শাবাব যোদ্ধাদের তীব্র প্রতিরোধের মুখে পিছু হটতে বাধ্য হয়।

এলাকাটিতে এদিন শত্রু বাহিনীর প্রতিটি পদক্ষেপ মুজাহিদগণ খুবই দক্ষতার সাথে লণ্ডভণ্ড করে দেন। এতে খারাপভাবে পরাজিত এবং প্রচুর ক্ষয়ক্ষতির শিকার হয় দখলদার ও মিলিশিয়া সদস্যরা। যুদ্ধের প্রাথমিক ফলাফল অনুযায়ী, এই যুদ্ধে প্রচুর ক্ষয়ক্ষতি ছাড়াও গুরুগুর্ত মিলিশিয়া এবং বুরুন্ডিয়ান বাহিনীর অন্তত ৯ সৈন্য নিহত হয়েছে, এসময় আরও ১৩ এরও বেশি সৈন্য আহত হয়েছে। অন্য সৈন্যরা নিজেদের জীবন বাঁচাতে কাপুরুষোচিতভাবে যুদ্ধের ময়দান ছেড়ে পালিয়ে যায়।

এদিন, লোয়ার শাবেলি রাজ্যের আফগায়ো জেলায় একটি গেরিলা আক্রমণ চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদগণ। শাবাব যোদ্ধাদের দ্বারা পরিচালিত এই অভিযানে অ্যাডেন গিলে নামক গুরগুর্তে মিলিশিয়া বাহিনীর উচ্চপদস্থ এক কর্মকর্তা নিহত হয়ছে এবং তার সাথে থাকা আরও কতক মিলিশিয়া সদস্য আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধচবি শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী হামলা, আহত ৫
পরবর্তী নিবন্ধগাজায় ইসরায়েলের শীর্ষ কমান্ডার নিহত