গত এক মাসে ইহুদিবাদী ইসরাইলী দখলদার বাহিনী ৩৭৪ জন ফিলিস্তিনিকে আটক করেছে!

1
255

ফিলিস্তিন ভিত্তিক “কুদুস নিউজ নেটওয়ার্ক” নামক একটি সংবাদ এর একটি নতুন যৌথ সমীক্ষায় জানা গেছে যে,দখলদার ইসরাইলী ইহুদী সন্ত্রাসীরা গত নভেম্বরে অধিকৃত ফিলিস্তিন জুড়ে মোট ৩৭৪ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে। যাদের মধ্যে ৬৬ জন শিশু ও ৬ জন মহিলাও রয়েছের।

এতে প্রকাশিত হয়েছে যে,অধিকৃত জেরুজালেম থেকে ১৩২ জন, রামাল্লা ও বিরেহ থেকে ৪২, হেব্রোন থেকে ৭০,জেনিন থেকে ২২, বেথেলহেমের ৪৩, নাবলুস থেকে ১২, তুলকরেম থেকে ১৫, কুলকিলিয়ায় থেকে ৭, টুবাস থেকে ৫, সালফিট থেকে ২, জেরিকো থেকে ৮ ও গাজা থেকে ১১ জন ফিলিস্তিনি আটক করা হয়েছে।

গত নভেম্বর অবধি; ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্বের কারাগারে ফিলিস্তিনী বন্দিদের সংখ্যা সর্বমোট ৫০০০ জন পর্যন্ত পৌঁছেছে,যাদের মধ্যে ৩৮ জন মহিলা, ২০০ শিশু এবং ৪৫০ জন প্রশাসনিক আটকের অধিনে রয়েছে। ইসরাইলী কর্তৃপক্ষ ডজনখানেক প্রবীণ ফিলিস্তিনিকেও আটকে রেখেছে; যাদের বয়স ৬০ এর অধিক এবং শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। ইসরাইলী কারাগারের কড়া নিয়ম,বন্দীদের ওপর অত্যাচার ও দুরাবস্থাজনিত কারণের ‘প্রতিবাদ স্বরুপ’ ফিলিস্তিনি বন্দিরা “অনশন” করে যাচ্ছে।

অভিযোগ রয়েছে, ইসরাইল সাধারণ ফিলিস্তিনিদের অপহরণ,বিনা বিচারে বন্দী ও তাদের শরীরে বিভিন্ন ধরনের ক্যান্সারের জীবানু ছড়িয়ে দিচ্ছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন