সন্ত্রাসী দল বিজেপিকে ভোট না দেয়ায় আসামে উচ্ছেদ ৪২৬টি মুসলিম পরিবার

0
268

ভারতের ক্ষমতাসীন সন্ত্রাসী দল বিজেপিকে ভোট না দেয়ায় আসামের ৪২৬টি মুসলিম পরিবারকে উচ্ছেদ করার অভিযোগ উঠেছে। গত ডিসেম্বরে এ উচ্ছেদের ঘটনা ঘটে।

ডকুমেন্টিং অপ্রেশন এগেইনস্ট মুসলিম জানিয়েছে, বিজেপিকে ভোট না দেয়ায় আসামের বিশ্বনাথ জেলার ছোটিয়া বিধানসভা কেন্দ্রে ৪২৬টি পরিবারে মোট ১৮০০ মুসলিমকে বাড়ি থেকে উচ্ছেদ করেছে হিন্দুত্ববাদী মালাউন প্রশাসন। গত ৬ ডিসেম্বর এ ঘটনা ঘটেছে।

স্থানীয় একটি পোর্টালের প্রতিবেদনে বলা হয়েছে, এদের সবার নামই জাতীয় নাগরিক নিবন্ধন তালিকা তথা এনআরসিতে আছে। নিজেদের বাড়ি থেকে উচ্ছেদ হয়ে এখন তারা খোলা আকাশের নীচে দিন কাটাচ্ছে। প্রচণ্ড শীতে পরিধানের জন্য অনেকের কাছে নেই গরম পোশাক।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সামাজিক, পলিটিকাল কিংবা কোনো মানবাধিকার কর্মী তাদেরকে একবারও দেখতে যায়নি। তাদের সামনে একটি টাকাও কেউ বাড়িয়ে দেয়নি। এদের মধ্যে এমন পরিবারও আছে, যারা দিনে কেবল একবার খেতে পায়।

উল্লেখ্য, আসামে বিদেশি সাংবাদিকদের অনুমতি ছাড়া প্রবেশ নিষেধ। তাই আসামের মুসলিমদের ওপর নির্যাতনের অনেক খবর প্রকাশ্যে আসে না। এদিকে সিএএ বিরোধী আন্দোলনের কারণে ইন্টারনেট বন্ধ বিভিন্ন জায়গায়। তাই খবরটি মিডিয়ায় আসেনি বলে মন্তব্য করেছে পোর্টালটি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন