সীমান্ত হত্যা বন্ধের দাবিতে পঞ্চম দিনেও ঢাবি শিক্ষার্থীর অবস্থান

0
800
সীমান্ত হত্যা বন্ধের দাবিতে পঞ্চম দিনেও ঢাবি শিক্ষার্থীর অবস্থান

ভারতীয় সীমান্তরসন্ত্রাসীদের হাতে বাংলাদেশিদের হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করছেন এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ’র শিক্ষার্থী নাসির আবদুল্লাহ বুধবার (২৯ জানুয়ারি) পঞ্চম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন।

সীমান্তে হত্যা বন্ধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃশ্যমান পদক্ষেপ না দেখা পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ওই শিক্ষার্থী। অবস্থান কর্মসূচি থেকেই আগামী রবিবার (২ ফেব্রুয়ারি) এমবিএ’র পরীক্ষায় অংশ নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

সীমান্ত হত্যা বন্ধে অবস্থান কর্মসূচির পাশাপাশি ‘গণস্বাক্ষর কর্মসূচি’ শুরু করেছেন শিক্ষার্থী নাসির আবদুল্লাহ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ আরও অনেকে ওই শিক্ষার্থীর দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন।

গণস্বাক্ষর খাতায় ছাত্র ফেডারেশনের একজন লিখেছেন, ‘মানুষ নিষ্ক্রিয় থাকলেও যে নিরাপদ থাকে না, সীমান্ত হত্যা তারই প্রমাণ।’

তারেক হাসান নির্ঝর নামের অপর এক শিক্ষার্থী লিখেছেন, ‘সীমান্তে হত্যার প্রতিবাদে নাসির আবদুল্লাহ যে অবস্থান কর্মসূচি নিয়েছেন, তার দাবির সঙ্গে আমি একাত্মতা প্রকাশ করছি।’

প্রসঙ্গত, গত শনিবার (২৫ জানুয়ারি) থেকে সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে রাজু ভাস্কর্যে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন ওই শিক্ষার্থী।

সূত্র: বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন