ইনফোগ্রাফি | ২০১৯ সালে আফগানিস্তানে ৭,৪২৩টি বোমা বর্ষণ করেছে ক্রুসেডার মার্কিন জোট!

0
256
ইনফোগ্রাফি | ২০১৯ সালে আফগানিস্তানে ৭,৪২৩টি বোমা বর্ষণ করেছে ক্রুসেডার মার্কিন জোট!

আফগানিস্তান, হাদীসে বর্ণিত প্রচীন সীমানা খোরাসানের অন্তর্গত একটি দেশ। যুদ্ধ বিধ্বস্ত এই দেশটি সবসময়ই ছিল ক্রুসেডারদের অন্তর্জালা সৃষ্টির কারণ। ইংরেজ থেকে শুরু করে সোভিয়েত ইউনিয়ন ও নব্য ক্রুসেডার সন্ত্রাসীদের নেতৃত্বদাতা আমেরিকার জন্য এই দেশের মুসলিমরা এক বড় চ্যালেঞ্জ। কারণ এখানের মুসলিমরা কখনো নত শিকার হননি, দাসত্বকে মেনে নেননি, ইসলামের ক্ষেত্রে কখনো কোন ছাড় দেওয়াকেও তারা পছন্দ করেননি।

তাই ক্রুসেডাররা সবসময়ই চেষ্টা করেছে একে দমিয়ে রাখতে, মুসলিমদের এই ঘাঁটিকে শেষ করে দিতে। অতীতে চেষ্টা চালিয়েছে ইংরেজ ও সোভিয়েত ইউনিয়ন, কিন্তু মহান রবের মজবুত ঈমানের শক্তিতে বলিয়ান এই জাতিকে তারা পরাজিত করতে পারেনি, বরং নিজেরািই লাঞ্ছিত, অপদস্থ ও অপমানিত হয়ে এখান থেকে লেজ গুটিয়ে পালাতে বাধ্য হয়েছে। এরপর সেখানে আগ্রাসন চালিয়ে নব্য ক্রুসেড যুদ্ধের নেতৃত্বদাতা আমেরিকা, ২০০১ সালের পর হতে তারাও সেই একই চেষ্টা চালায়। কিন্তু, দৃঢ়চেতা আফগান মুসলিম জাতির সামনে আমেরিকার কাপুরুষ সৈন্যরা ময়দানে অপমানিত অবস্থায় পরাজিত হয়েছে।
ময়দানে মুজাহিদগণের সাথে না পেরে অধিকাংশ সময়ই ক্রুসেডার সন্ত্রাসীরা সাধারণ মুসলিমদের উপর বোমা হামলা চালিয়েছে।

২০০১ সালের পর হতে দেশটির মুসলিমদেরকে শেষ করে দিতে বৃষ্টির মত বোমা হামলা চালাতে থাকে ক্রুসেডার আমেরিকা, আজও তাদের সেই কাপরুষোচিত আক্রমণ অব্যাহত রয়েছে।

ক্রুসেডার আমেরিকার এয়ার ফোর্সেস সেন্ট্রাল কমান্ড সোমবার তাদের প্রকাশিত এক প্রতিবেদনে জানায় যে, গত ১০ বছরের মধ্যে ক্রুসেডার  মার্কিন বাহিনী ২০১৯ সালে আফগানিস্তানে সবচেয়ে বেশি বোমা বর্ষণ করেছে।

তাদের প্রকাশিত উক্ত প্রতিবেদন হতে জানা যায় যে, ২০১৯ সালে তারা আফগানিস্তানে ৭,৪২৩টি বোমা বর্ষণ করেছে। মার্কিন সাবেক প্রেসিডেন্ট সন্ত্রাসী বারাক ওবামার আমলে ২০০৯ সালে ৪১৪৭টি বোমা বর্ষণ করা হয়েছিল। সেটি ছিল এর আগের ১০ বছরের মধ্যে এক বছরে সবচেয়ে বেশি বোমা বর্ষণের ঘটনা।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, সন্ত্রাসী ডোনাল্ড ট্রাম্প ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর মার্কিন সন্ত্রাসী সামরিক বাহিনী আফগানিস্তানে বিমান হামলা জোরদার করে। ট্রাম্প ক্ষমতায় আসার পর বিমান হামলার উপর থেকে সীমাবদ্ধতাও তুলে নেয়া হয়। ফলে, মার্কিন সন্ত্রাসীদের বোমা বর্ষণের কারণে আফগানিস্তানে বেসামরিক হতাহতের ঘটনা বেড়ে যায় কয়েক গুণ।

আসুন তাহলে এবার দেখে নেয়া যাক গত ২০১৯ সালের কোন মাসে আফগান মুসলিমদের উপর কী পরিমাণ বোমা হামলা চালিয়েছে ক্রুসেডার আমেরিকা।

২০১৯ সালে আফগানিস্তানে মার্কিন বাহিনীর বোমাবর্ষণের পরিসংখ্যান ইনফোগ্রাফিতে দেখুন-

infography-afghanistan

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন