কাশ্মিরে মালাউন বিজেপি নেতাকে গুলি করে হত্যা

2
1108
কাশ্মিরে মালাউন বিজেপি নেতাকে গুলি করে হত্যা

কাশ্মিরের বান্দিপুর জেলায় ভারতের ক্ষমতাসীন সন্ত্রাসীদল বিজেপি’র স্থানীয় এক নেতাকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। শেখ ওয়াসিম নামে ওই নেতার সঙ্গে খুন হয়েছেন তার বাবা ও ভাই। ওয়াসিম বিজেপি’র জেলা শাখার সভাপতি ছিলেন। বুধবার রাতে বাবা ও ভাইয়ের সঙ্গে বাড়ির পাশে এক দোকানে বসে থাকার সময়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সম্প্রচারমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মার্চের শেষদিকে ভারতজুড়ে কঠোর লকডাউন শুরু হলে কাশ্মিরে নিরাপত্তা অভিযান জোরালো করে দিল্লি। পুলিশের হিসাবে এ বছর কাশ্মিরে মালাউনদের অভিযানে শতাধিক মানুষ নিহত হয়েছে। গত মাসে বিভিন্ন অভিযানে নিহত হয়েছে অন্তত ৩৩ জন। তবে বেশ কয়েক দিন থেকেই কমে যায় সরকারী বাহিনী ও ভারত সরকারের সমর্থকদের ওপর হামলার ঘটনা।

স্থানীয় সময় বুধবার রাত নয়টার দিকে বান্দিপুর জেলা বিজেপি সভাপতি শেখ ওয়াসিম বাবা ও ভাইয়ের সঙ্গে বাড়ির বাইরে দোকানে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় তাদের ওপর হামলা হয়। ঘটনাস্থলেই তিন জনের মৃত্যু হয়।

কাশ্মির পুলিশের প্রধান দিলবাগ সিং জানিয়েছেন, ওই পরিবারের নিরাপত্তায় আট পুলিশ সদস্য নিয়োজিত ছিল। কিন্তু ঘটনার সময়ে সেখানে কেউই উপস্থিত ছিল না।
সূত্র: বাংলা ট্রিবিউন

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালাউনদের গুলিতে নিরপরাধ মুসলিমের মৃত্যুকে ঘিরে নানা জল্পনা,কাশ্মিরি পরিবারে শোকের মাতম
পরবর্তী নিবন্ধমায়ানমার সামরিক বাহিনীর নির্যাতন বিষয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রতিবেদন প্রকাশ