খোরাসান | তালাবান যোদ্ধাদের বীরত্বপূর্ণ হামলায় ৫৬ কাবুল সেনা নিহত

0
615
খোরাসান | তালাবান যোদ্ধাদের বীরত্বপূর্ণ হামলায় ৫৬ কাবুল সেনা নিহত

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ তালেবান মুজাহিদিন আফগানিস্তানের বিভিন্ন স্থানে বীরত্বপূর্ণভাবে সফল অভিযান পরিচালনা করেছেন। ৩০ আগস্ট সকাল বেলায় মুজাহিদদের পরিচালিত এসকল অভিযানে নিহত হয়েছে কাবুল সরকারের ৫৬ এরও অধিক মুরতাদ সৈন্য।

ইমারতে ইসলামিয়ার কেন্দ্রীয় দু’জন মুখপাত্র তাদের টুইটারে কাবুল বাহিনীর হতাহতের এসকল সংবাদ নিশ্চিত করেছেন।

তাঁরা দাবি করেন, নানগারহার প্রদেশের খোগিয়ান জেলায় কাবুল বাহিনীর একটি চেকপোস্টে তীব্র হামলা চালিয়ে তা বিজয় করে নিয়েছে তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদদের হাতে নিহত হয়েছে কাবুল বাহিনীর ১৩ সেনা সদস্য, আহত হয়েছে আরো ৩ সৈন্য।

অপরদিকে হেলমান্দের নাহরসিরাজ অঞ্চলে মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালিয়ে সেখানকার ৮ সৈন্যকে হত্যা এবং ৫ সৈন্যকে আহত করেন তালেবান মুজাহিদগণ। পরিশেষ চেকপোস্টটিও বিজয় করেনেন তালেবান মুজাহিদগণ।

এমনিভাবে বলখ প্রদেশের কেন্দ্রীয় শহরে মুজাহিদদের পরিচালিত এক হামলায় নিহত হয়েছে কাবুল বাহিনীর ৯ পুলিশ ও সেনা সদস্য, আহত হয়েছে আরো ২ এরও অধিক।

একইভাবে কাপিসা প্রদেশের তাগাব জেলায় মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে সফল হামলা চালিয়েছে তালেবান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় নিহত হয় ১১ সেনা সদস্য। বিপরীতে একজন তালেবান মুজাহিদও শাহাদাত বরণ করেন (ইনশাআল্লাহ্)।

এদিকে পাকতিয়া প্রদেশের আরওয়ান্দ এলাকায় মুজাহিদদের অপর একটি সফল হামলায় কাবুল বাহিনীর ৫ সৈন্য নিহত হয়, আহত হয় আরও অনেক সৈন্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন