খোরাসান | মুজাহিদদের হামলায় অন্তত ৬০ কাবুল সৈন্য হতাহত, ১১টি ট্যাঙ্ক ধ্বংস

0
618
খোরাসান | মুজাহিদদের হামলায় অন্তত ৬০ কাবুল সৈন্য হতাহত, ১১টি ট্যাঙ্ক ধ্বংস

আফগানিস্তানের পৃথক ৪টি এলাকায় সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে অন্ততপক্ষে ৬০ কাবুল সৈন্য নিহত ও আহত হয়েছে, ধ্বংস হয়েছে ১১টি ট্যাঙ্ক ও সামরিকযান।

খবরে বলা হয়েছে, আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের লাগবাগ জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর একটি সামরিক বহরে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। গত ৭ নভেম্বর মুজাহিদদের পরিচালিত উক্ত হামলায় মুরতাদ বাহিনীর ৪টি ট্যাঙ্ক ধ্বংস হয়। এছাড়াও ঐ হামলায় কাবুল বাহিনীর ১৩ সেনা ও কমান্ডো নিহত এবং আরো ১১ এরও অধিক সৈন্য আহত হয়েছিলো।

তবে এই অভিযানের সময়, মুরতাদ বাহিনীর হামলায় ২ জন মুজাহিদও আহত হয়েছিলেন।

এমনিভাবে ঐদিন জাবুল প্রদেশের জেলা শহর সাফাতেও কাবুল বাহিনীর অন্য একটি কনভয় টার্গেট করে সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে ৪টি ট্যাঙ্ক ধ্বংস এবং ১০ সৈন্য ঘটনাস্থলেই নিহত হয়েছে।

এদিকে কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব জেলার ২টি এলাকায় মুরতাদ কাবুল বাহিনীর সাথে লড়াই হয় মুজাহিদদের। যার ফলে কাবুল সরকারের ২ কামন্ডো ও ৪ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো ১০ এরও অধিক। বাকি সৈন্যরা এলাকা ২টি ছেড়ে পালিয়েছে।

অপরদিকে কাবুল প্রদেশের সুরুবী জেলার জালালাবাদ-কাবুল হাইওয়েতে মুরতাদ সৈন্যদের কনভয়ে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদগণ। এতে কাবুল সেনাদের ৩টি গাড়ি ধ্বংস এবং ১০ সৈন্য নিহত হয়েছে।

IMG-20201028-183743-684-1603950537511

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন