খোরাসান | তালেবানের শহিদী হামলায় ৮৮ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

3
690
খোরাসান | তালেবানের শহিদী হামলায় ৮৮ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানের খোস্তে মুরতাদ কাবুল বাহিনীর একটি ঘাঁটিতে সফল গাড়ি বোমা হামলা চালিয়েছেন একজন জানবাজ তালেবান মুজাহিদ। এতে কমপক্ষে ৮৮ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, আল-ফাতাহ্ অপানেশনের ধারাবাহিতায় গত ২ ডিসেম্বর, আফগানিস্তানের খোস্ত প্রদেশে খোস্ত প্রোটেকশন ফোর্স শিবিরে একটি সফল গাড়ি বোমা হামলা চালিয়েছেন তালেবানদের শহিদ ব্যাটেলিয়নের একজন জানবাজ তালেবান মুজাহিদ। হামলাটি এমন সময় চালানো হয়েছে, যখন কেপিএফ(খোস্ত প্রোটেকশন ফোর্স) মুরতাদ বাহিনীর শতাধিক সৈন্য তাদের মাসিক বেতন আদায়ের জন্য ঘাঁটির প্রবেশ গেটে জড়ো হয়েছিলো। যার ফলে এক গাড়ি বোমা হামলাতেই ৫০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৩৮ এরও অধিক সৈন্য আহত হয়েছে। ধারণা করা হচ্ছে, হতাহতের এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

দীর্ঘদিন যাবত তালেবানদের ইস্তিশহাদী ব্রিগেডের একটি দল নজরদারি করে আসছিলো মুরতাদ বাহিনীর এই গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটিটি। বলা হয় যে, ইস্তেশহাদী মুজাহিদ ঐদিন সকাল থেকেই ঘাঁটির নিকটেই গাড়ি নিয়ে দীর্ঘ সময় অপেক্ষা করেছিলেন একটি উপযুক্ত সময়ের জন্য। বেলা বাড়ার সাথে সাথে যখন অনেক সেনা সদস্য ঘাঁটিতে জড়ো হয়, তখনই ইস্তেশহাদী মুজাহিদ ভাই গাড়ি বোমা হামলাটি চালান।

উল্লেখ্য যে, মুরতাদ কেপিএফ বাহিনীকে সাহয্য-সহযোগীতা এবং প্রশিক্ষণের মাধ্যমে প্রত্যক্ষভাবে সমর্থন দিয়ে যাচ্ছে ক্রুসেডার মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ (CIA) । মুরতাদ কাবুল সরকারের অন্যান্য সামরিক বাহিনীগুলোর তুলনায় বর্বরতার ক্ষেত্রে কয়েকগুণ এগিয়ে আছে কেপিএফ(KPF) । যারা অনেক নিরীহ আফগানকে তাদের বাড়ি-ঘর ছাড়তে বাধ্য করেছে এবং নির্মমভাবে অনেক মুসলিমকে শহীদ করেছে। আর এই বর্বরোচিত মিলিশিয়া বাহিনীর দ্বারা নিরীহ আফগানদের হত্যার প্রতিশোধ নিতেই উক্ত সফল গাড়ি বোমা হামলাটি চালানো হয়েছে।

খোরাসান | তালেবানের শহিদী হামলায় ৮৮ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন