মালি | কুরআনের আয়াত নিয়ে উপহাস, আল-কায়েদার কঠিন হুঁশিয়ারি

5
1106
মালি | কুরআনের আয়াত নিয়ে উপহাস, আল-কায়েদার কঠিন হুশিয়ারী

কিছুদিন পূর্বে পশ্চিম আফ্রিকার দেশ মালির একটি অঞ্চলের উপজাতীয় এক নেতা কুরআনুল কারীমের শরয়ি বিধানসংবলিত একটি আয়াত (নুসুস) নিয়ে উপহাস করেছিল। যার প্রেক্ষিতে আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন কঠিন হুঁশিয়ারিমূলক একটি বার্তা প্রকাশ করেছেন।

বার্তাটিতে আল-কায়েদার তাম্বুকটু ইসলামিক রাজ্যের ওয়ালি (গভর্নর) শাইখ তলহা হাফিজাহুল্লাহ্ মালির ‘আইয়াশ ও আল-কুরী’ নামক দুটি গোত্রকে উদ্দেশ্য করে বলেন, আমাদের নিকট এই সংবাদ এসেছে যে, আপনাদের উপজাতীয় এক নেতা আকদবিয়া শরিয়াহ্’র বিধানসংবলিত একটি আয়াত নিয়ে ঠাট্টা-বিদ্রূপ করেছে। তাই আমরা জামা’আত নুসরাতুল ইসলামের তাম্বুকটু রাজ্য থেকে তার রক্ত হালাল হবার পর শেষবারের মতো সতর্ক এবং হুঁশিয়ার করে দিচ্ছি, যাতে সে এর থেকে বিরত থাকে। যদি দ্বিতীয়বার সে কুরআন বা দ্বীনের কোনো বিষয়ে উপহাস করে, তাহলে আমরা তার উপর শরয়ি বিধান কার্যকর করতে বাধ্য হবো। আমরা আপনাদের উভয় গোত্রের শুভাকাঙ্ক্ষী। তাই আপনাদেরকে নসিহত করছি যে, আপনারা আকদবিয়া নামক উক্ত ব্যাক্তিকে সঠিক পথে ফিরিয়ে আনুন।

আর আমরা যদি গণমাধ্যম বা অন্যকোনো মাধ্যমে ইসলাম বিষয়ে তার বিদ্রূপের পুনরাবৃত্তি শুনতে পাই, তাহলে দ্বিতীয়বার সে আর কথা বলার উপযুক্ত থাকবে না।

মালি | কুরআনের আয়াত নিয়ে উপহাস, আল-কায়েদার কঠিন হুশিয়ারী
জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের বর্তমান আমীর

5 মন্তব্যসমূহ

  1. আলহামদু লিল্লাহ।
    মনে প্রশান্তি পেলাম তিনি ইসলামের আইন নিয়ে উপহাস করা পাপিষ্ঠকে এই হুশিয়ারি করেছেন তা দেখে। আমি কেন জানি অনুভব করছি আমাদের পূর্বপুরুষদের সেই গর্জন সেই সতর্কবার্তাএর কথাগুলো যেন আল কায়েদা এর এই মুজাহিদ ভাইয়ের কথায় অনুসরণ ফুটে উঠছে।

  2. আসসালামু আলাইকুম। সম্মানিত ভাই আমাদের প্রাণের স্পন্দন মহানবী সঃ কে নিয়ে কুটুক্তি করেছে এই আইডিটা ইউটিউবে এর ফেইসবুক লিংক এইটা https://www.facebook.com/profile.php?id=100052537313431

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন