মালি | মুজাহিদদের হামলায় আরো ৫ ফরাসি ক্রুসেডার সৈন্য হতাহত

1
622
মালি | মুজাহিদদের হামলায় আরো ৫ ফরাসি ক্রুসেডার সৈন্য হতাহত

মালিতে দখলদার ফ্রান্সের সৈন্যদের উপর ফের হামলা চালিয়েছে আল-কায়েদা, এতে ২ ফরাসি ক্রুসেডার সৈন্য নিহত এবং ৩ সৈন্য আহত হয়েছে।

কথিত ‘কাউন্টার টেররিজম’ অপারেশন ফোর্স বোরখনের তিন ক্রুসেডার ফরাসি সৈন্যের মৃত্যুর পাঁচ দিন পর, পূণরায় ফরাসি সৈন্যদের উপর হামলা চালিয়েছে আল-কায়েদা। ইতিমধ্যে ৩ সৈন্য হত্যার বিষয়টি ক্রুসেডার ফ্রান্স ও আল-কায়েদা শাখা ‘জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন’ (JNIM) অফিসিয়ালভাবে স্বীকার করেছে।

‘অ্যালিসি’ নিউজের বরাত দিয়ে বামাকো নিউজ জানিয়েছে, গত ২ জানুয়ারি শনিবার সন্ধ্যায়, আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ মালিতে ফের ক্রুসেডার ফ্রান্সের একটি সামরিযান টার্গেট করে হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে ফ্রান্সের ২ ক্রুসেডার সৈন্য নিহত এবং আরো ৩ সৈন্য আহত হয়েছে। নিহত দুই সৈন্যের পরিচয় ও ছবিও প্রকাশ করেছে ক্রুসেডার ফ্রান্সের ‘বোরখান’ ফোর্স। মালিতে তিন ফরাসী সেনার মৃত্যুর পাঁচ দিন পরে এই হামলার ঘটনা ঘটল। নিহত ২ ক্রুসেডার সৈন্য হচ্ছে- সার্জেন্ট ইয়োভনে হুইন এবং ব্রিগেডিয়ার লৌক রিজার।

জানা যায় যে, ক্রুসেডার সৈন্যদের সামরিক যানটি মেনাকা এলাকায় মুজাহিদদের বিরুদ্ধে একটি গোয়েন্দা মিশনের জন্য বের হয়েছিল। আর তখনই গাড়িটি লক্ষ্য করে একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

মালি | মুজাহিদদের হামলায় আরো ৫ ফরাসি ক্রুসেডার সৈন্য হতাহত

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন