সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য হতাহত, ২ সৈন্য বন্দী

0
287
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য হতাহত, ২ সৈন্য বন্দী

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ৪টি অভিযান চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে কমপক্ষে ১৮ সৈন্য হতাহত হয়েছে। বন্দী হয়েছে আরো ২ সৈন্য।

রিপোর্ট অনুযায়ী, গত ৫ জানুয়ারি শুক্রবার, মধ্য সোমালিয়ার জালাজদুদ রাজ্যের তুষমারিব শহরে দেশটির মুরতাদ সেনাদের টার্গেট করে সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ৫ সোমালীয় সৈন্য নিহত এবং আরো ৪ সৈন্য আহত হয়েছে।

অপরদিকে শাবেলী সুফলা রাজ্যের তাবিলাহা এলাকায় সোমালীয় মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে একটি তীব্র হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। সাধারণ যাত্রীরা চেকপোস্টের নানা অপকর্ম নিয়ে মুজাহিদদের কাছে অভিযোগ করলে, তার প্রতিক্রিয়া হিসাবে এই হামলা চালানো হয়। এতে মুরতাদ বাহিনীর ২টি সাঁজোয়া যান ধ্বংস এবং ৫ সৈন্য নিহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ৩টি মোটরবাইক ও একটি ক্লাশিনকোভ।

একই রাজ্যের দানু এলাকায় ক্রুসেডার উগান্ডান সৈন্যদের একটি ঘাঁটিতে হামলা চালান শাবাব মুজাহিদিন। যার ফলে ৩ ক্রুসেডার সৈন্য গুরুতর আহত হয়। এমনিভাবে দালবিয়ান এলাকায় মুজাহিদদের অপর একটি হামলায় ১ সোমালীয় সৈন্য আহত হয় এবং মুজাহিদগণ একটি অস্ত্র গনিমত লাভ করেন।

এদিকে গত বৃহস্পতিবার ওরমাহান শহর বিজয়ের পর শহরটিতে পালাতক সেনাদের খোঁজে অভিযান চালান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হাতে ২ সৈন্য বন্দী হয়।

IMG-20210203-133731

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন