খোরাসান | তালেবান হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, নিহত ৪৭ এরও অধিক

2
1367
খোরাসান | তালেবান হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, নিহত ৪৭ এরও অধিক

আফগানিস্তানের কান্দাহার প্রদেশের কমান্ডো সেন্টারে সফল গাড়ি বোমা হামলা চালিয়েছেন একজন তালেবান মুজাহিদ। এতে কমান্ডো সেন্টার এবং তাতে থাকা সকল সাজোঁয়া যান ধ্বংস হয়েছে, নিহত হয়েছে ৪৭ এরও অধিক কমান্ডো।

রিপোর্ট অনুযায়ী, গত ১৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ৮ টায়, কান্দাহার প্রদেশের আরঘান্ডাব জেলার কোহাক এলাকায় মুরতাদ কাবুল সরকারের কমান্ডো গাড়িতে একটি গাড়ি বোমা বিস্ফোরণ করা হয়। এতে ঘাঁটিটি বিধ্বস্ত এবং কয়েক ডজন কমান্ডো আহত হয়েছে।

কাবুল সরকারের নিযুক্ত রাজ্যটির পুলিশ মুখপাত্র জামাল নাসির বারাকজাই বলেছে, সকাল সাড়ে ৮ টায় এই হামলা চালানো হয়, যার ফলে বেশ কিছু সৈন্য হতাহত হয়। প্রদেশটির সিকিউরিটি চিফ ফরিদ মাশাল গণমাধ্যমকে বলেছে যে, এই হামলায় কমান্ডো বেস পুরোপুরিভাবে ধ্বংস হয়ে গেছে।

অপরদিকে ইমারতে ইসলামিয়া এক বিবৃতিতে বলেছে যে, এই হামলায় ৪৭ কমান্ডো নিহত হয়েছে এবং বেশ কয়েকটি গাড়ি ধ্বংস হয়েছে। হামলাটি এমন সময় চালানো হয়, যখন কাবুল প্রশাসন হানাদার বাহিনীর মূল ঘাঁটির সামনে দাঁড়িয়েছিল। এসময় একজন তালেবান মুজাহিদ ইস্তেশহাদী হামলার লক্ষ্যে ভারী বোমা দ্বারা পরিপূর্ণ একটি সাজোঁয়া যান নিয়ে ঘাঁটিতে প্রবেশ করেন। এসময় তিনি ঘাঁটির অবস্থা নিজের অনুকুলে দেখায় যানটি নিয়ে সরাসরি কাবুল বাহিনীর অস্ত্রাঘারে নিয়ে যান এবং তিনি সাজোঁয়া যান থেকে বের হয়ে বোমা দ্বারা যানটি বিস্ফোরণ করেন। যার ফলে অস্ত্রঘার বিস্ফোরিত হয় এবং পুরো ঘাঁটি ধ্বংস হয়ে যায়।

অপরদিকে হামলাকারী মুজাহিদ নিরাপদে ঘাঁটি থেকে বের হয়ে মুজাহিদদের সাথে এসে মিলিত হন। আল্লাহু আকবার।

উল্লেখ্য যে, গত এক বছর ধরে কান্দাহারের আরঘান্ডাব জেলায় কাবুল বাহিনী ও তালেবান মুজাহিদদের মধ্যে লড়াই শুরু হয়েছিল, এখন পর্যন্ত তালেবান মুজাহিদিন কাবুল বাহিনীর কাছ থেকে জেলাটির বিস্তীর্ণ অঞ্চল দখল করে নিয়েছেন।

খোরাসান | তালেবান হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, নিহত ৪৭ এরও অধিক

IMG-20210214-075812-759

 

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন