খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

0
655
খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিতায় আফগানিস্তানের জাবুল, হেরাত, হেলমান্দ ও রোজগানে পৃথক ৪টি অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ৫৬ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ১২ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৫ টায়, জাবুল প্রদেশের কেন্দ্রীয় শহর মাকাম-কিল্লাতে অবস্থিত মুরতাদ বাহিনীর ২টি চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ কাবুল বাহিনীর ২টি সাজোঁয়া যান ধ্বংস এবং এতে আরোহী ৯ সৈন্য ঘটনাস্থলেই নিহত হয়।

একইদিন রাতে হেরাত প্রদেশের শিন্দাদ জেলায় অবস্থিত মুরতাদ বাহিনীর একটি ঘাঁটিতে শক্তিশালী বোমা ও ভারী অস্ত্র দ্বারা হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে ঘাঁটি ও ২টি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায়। এছাড়াও ১১ সৈন্য নিহত এবং ২ সৈন্য আহত হয়। তবে এই অভিযানের সময় ৩ জন মুজাহিদও আহত হয়েছেন।

এমনিভাবে হেলমান্দ প্রদেশের নাওয়াহ জেলায় তালেবান নিয়ন্ত্রিত মিরজা-খান এলাকায় মুরতাদ বাহিনীর কমান্ডো ফোর্স, সেনাবাহিনী, পুলিশ এবং ভাড়াটিয়া সৈন্যরা অভিযান চালায়। এসময় তালেবান মুজাহিদদের তীব্র প্রতিরোধে মুখোমুখি হয় মুরতাদ বাহিনী। যার ফলে শত্রু বাহিনীর ২টি ট্যাঙ্ক ও ২টি সাজোঁয়া যান ধ্বংস হয়। এছাড়াও নিহত হয় ১৬ এরও অধিক মুরতাদ সৈন্য, আহত হয় আরো ৯ এরও অধিক।

অপরদিকে রোজগান প্রদেশের তিরিনকোট শহরে মুরতাদ বাহিনীর সাথে তীব্র লড়াই হয় তালেবান মুজাহিদদের। এতে মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্ক ধ্বংস, ৫ সৈন্য নিহত এবং ৪ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে।

খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, ৭টি সাজোঁয়া যান ধ্বংস

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন