খোরাসান | তালেবান মুজাহিদিন কর্তৃক চাহ-আব ও জাঘাতো জেলা বিজয়

2
573
খোরাসান | তালেবান মুজাহিদিন কর্তৃক চাহ-আব ও জাঘাতো জেলা বিজয়

গত ১০ ই জুন বৃহস্পতিবার ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিনরা তাখার প্রদেশের চাহ-আব ও গজনি প্রদেশের জাঘাতো নামক ২টি জেলা বিজয় করে নিয়েছেন।

তালিবান মুজাহিদিন কর্তৃক তাখার প্রদেশের চাহ-আব জেলাটি মুক্ত অভিযান কালে ১১ কাবুল সৈন্য নিহত ও ১৭ সৈন্য আহত হয়। এসময় মুজাহিদরা বহু যুদ্ধাস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেছেন। তাছাড়াও প্রদেশটির রুস্তাক জেলায় অপারেশন পরিচালনাকালে আরো ৬ আরবাকি সৈন্য নিহত হয়েছে।

এদিন গজনি প্রদেশের জাঘাতো জেলাটিও কাবুল বাহিনীকে হটিয়ে বিজয় করে নিয়েছেন।

মুজাহিদরা আল্লাহর অশেষ কৃপায় জেলাটির প্রশাসনিক কার্যালয়, পুলিশ কেন্দ্রীয় দফতর, গোয়েন্দা অধিদপ্তর সহ সকল চেকপয়েন্ট নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছেন।

তালেবান মুজাহিদরা জেলাটি মুক্ত অভিযান পরিচালনা কালে ১ পুলিশ নিহত ও ২ পুলিশ সদস্য আহত হয়। এসময় মুজাহিদগণ বহু যুদ্ধাস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেছেন।

জেলাটি বিজয় করার ফলে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের মুজাহিদরা বামিয়ান প্রদেশের সংযুক্ত সড়কগুলোর উপর আধিপত্য বিস্তার লাভ করেছেন।

2 মন্তব্যসমূহ

  1. বিজয়ের ধারাবাহিকতা চলবেই অবিরাম। যুক্ত হবে এনাদার ফ্রন্ট ইনশাআল্লাহ। বিজয়ের মিছিলে আপনি নিজেকে শামিল করুন তাওহীদের কালিমা কচিত আল কায়দার পতাকাতলে…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন