কাশ্মীরে পুলিশের উপর গেরিলা যোদ্ধাদের হামলা; মালাউন বাহিনীর অভিযানে ২ মুসলিম নিহত

1
897
কাশ্মীরে পুলিশের উপর গেরিলা যোদ্ধাদের হামলা; মালাউন বাহিনীর অভিযানে ২ মুসলিম নিহত

করোনা মহামারির মধ্যেই আবারো উত্তপ্ত ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর। অঞ্চলটিতে বৃদ্ধি পেয়েছে স্বাধীনতাকামীদের হামলা। শনিবার (১২ জুন) কাশ্মীরের সোপর শহরে পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় অস্ত্রধারীরা। পরে মালাউন বাহিনীর বেপরোয়া অভিযানে মারা যান দুই বেসামরিক নাগরিক। আহত হন আরো তিনজন। পরে বর্বর পুলিশি হামলার প্রতিবাদে লাশ নিয়ে বিক্ষোভ করে কয়েকশ’ মানুষ।

শনিবার কাশ্মীরের সোপর শহরে মরদেহ নিয়ে শোক মিছিল বের করে স্থানীয় নাগরিকরা। পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়ে স্লোগান দেন বিক্ষোভকারীরা। এর আগে শনিবার বিকেলে মালাউন বাহিনীর টহল গাড়ি লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় অস্ত্রধারীরা।

পরে অভিযানের নামে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় পুলিশ। এতে বেশ কয়েকজন হতাহত হন।

কাপুরুষ মালাউনরা হামলাকারীদের ধরতে না পারলেও নিরীহ মানুষকে গুলি করে হত্যার সমালোচনা করেন তারা। কয়েকজন জানান, আমরা এক সাথে রাস্তার পাশে বসে চা খাচ্ছিলাম। হঠাৎ করে পুলিশ এসে গুলি করা শুরু করে। এতে ঘটনাস্থলেই একজন মারা যান।

পরে আরেকজন দৌঁড়ে প্রাণে বাচার চেষ্টা করলে তাকেও লক্ষ্য করে গুলি করা হয়।কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ার পর লকডাউনের মধ্যেই হঠাৎ করে মালাউন বাহিনী ও সন্ত্রাসী দল বিজেপির রাজনীতিবিদদের ওপর বেড়ে গেছে অতর্কিত হামলা। এর আগে গেল সপ্তাহে কাশ্মীরের পুলওয়ামা জেলায় যোদ্ধাদের হামলায় এক বিজেপি নেতা নিহত হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন