ইসলাম বিদ্বেষের জেরে কানাডায় এবার এক মুসলিমকে ছুরিকাঘাত, অতঃপর দাড়ি কর্তন

0
491
ইসলাম বিদ্বেষের জেরে কানাডায় এবার এক মুসলিমকে ছুরিকাঘাত, অতঃপর দাড়ি কর্তন

ইসলাম বিদ্বেষের জেরে কানাডায় উগ্রবাদী শেতাঙ্গরা এবার একজন মুসলিমকে ছুরিকাঘাত করেছে, এখানেই শেষ নয়, এরপর ঐ মুসলমানের দাড়িও কেটে দিয়েছে উগ্রবাদীরা।

কানাডা ভিত্তিক সিটিভি টেলিভিশন নেটওয়ার্ক জানায়, গত ২৫ শে জুন শুক্রবার কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাসকাটন শহরে মুহাম্মাদ কাশিফ ইসলাম বিদ্বেষীদের হামলার শিকার হন।

জানা যায়, কাশিফ ভোর ৫ঃ৩০ মিনিটে প্রিস্টন এভিনিউতে নিজ বাড়ির নিকটে প্রত্যাহিক হাটাহাটির সময় শেতাঙ্গ উগ্রবাদী কর্তৃক হামলা সম্মুখীন হন।

তিনি বলেন,”আমি কিছু বুঝে উঠার আগেই আমার পেছনে কোন কিছুর ভর অনুভব করি।” কাশিফ আরো বলেন,শেতাঙ্গ উগ্রবাদীরা আমার মেরুদন্ডে ছুরিকাঘাতের চেষ্টা করে। সৌভাগ্যবশত, ছুড়িটি মেরুদন্ডে প্রবেশ না করে শরীরে ক্ষতের সৃষ্টি করে।

লাঠিসহ এক আক্রমণকারী তখন পালিয়ে যেতে চেষ্টা করে কিন্তু অপর হামলাকারী তখনো আক্রমণ চালিয়ে যায়।

“তারা আমাকে ঘৃণ্য ভাষায় গালি দিয়ে বলে, তুমি কানাডায় কি করছো? তুমি তোমার দেশে ফিরে যাও। তারা আমার পরিহিত ইসলামি পোশাক নিয়ে উপহাস করে এবং বলে, কেন তুমি দাড়ি রেখেছো?”

অশ্রুসজল কাশিফ বলেন,”অতঃপর তারা আমার হাতদুটো ধরে রাখে এবং আমার সুন্নতি দাড়িগুলো কেটে দেয়।”

উল্লেখ্য, বর্ণবাদী আক্রমণের শিকার কাশিফের গভীর ক্ষতযুক্ত হাতে ১৪টি সেলাই লেগেছে।

কাশিফ জানান,”শেতাঙ্গ উগ্রবাদীরা লাঠি দিয়ে তারপর আমার মাথা ও কাঁধে আঘাত করতে থাকে।”

অতঃপর মুমূর্ষু অবস্থায় কাশিফকে দুষ্কৃতিকারীরা তার বাড়ির পিছনে গলিতে ফেলে রেখে চলে যায়।

কাশিফ বলেন, তার দৃষ্টিশক্তি তখন ঝাপসা হয়ে আসছিল। কোন্দল চলাকালীন সময়ে তিনি তার ফোন ও চাবি হারিয়ে ফেলেন। সেই পরিস্থিতিতে কাশিফ তার বাড়ির দরজায় ঠকঠক শব্দ করে স্ত্রী ও সন্তানদের জাগাতে অসমর্থ ছিলেন। প্রতিবেশিদেরকেও ডাকতে তিনি সমর্থ ছিলেন না।

কোন কিছু করতে অক্ষম কাশিফ দিশেহারা হয়ে তার বাড়ির সামনের উঠানে শুয়ে থাকেন।

বাড়ির উঠানের পাশ দিয়ে চলাচলকারী এক গাড়ির ড্রাইভার অবশেষে মুমূর্ষু কাশিফকে সাহায্য করেন।

উল্লেখ্য, গত ২৩ জুন বুধবার কানাডার আলবার্টা প্রদেশের সেন্ট আলবার্ট শহরে অ্যালডারউড পার্কের নিকটে অপরিশোধিত পথ দিয়ে যাওয়ার সময় দুই হিজাব পরিহিত মুসলিম বোনের উপর শেতাঙ্গ উগ্রবাদীরা ছুরি নিয়ে হামলা করে।

আরো উল্লেখ্য গত ৬ জুন রবিবার কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে এক শেতাঙ্গ উগ্রবাদী পূর্ব পরিকল্পিতভাবে ঠান্ডা মাথায় ট্রাক চাপা দিয়ে একই পরিবারের ৪ জন মুসলিমকে নৃশংসভাবে হত্যা করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন