আমেরিকা ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার ১০ সদস্যকে মৃত্যুদণ্ড দিল আশ-শাবাব মুজাহিদিন

1
1445
আমেরিকা ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার ১০ সদস্যকে মৃত্যুদণ্ড দিল আশ-শাবাব মুজাহিদিন

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা মুজাহিদদের প্রতিষ্ঠিত একটি ইসলামিক আদালত ক্রুসেডার আমেরিকা ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার আরও ১০ সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করেছে।

পূর্ব আফ্রিকায় আল-কায়েদা সমর্থক সংবাদ প্রচার মাধ্যম ‘শাহাদাহ্ নিউজ’ জানিয়েছে যে, গত ২৮ জুন দক্ষিণ পশ্চিম সোমালিয়ার ২টি পৃথক রাজ্যের ইসলামিক আদালত ক্রুসেডার আমেরিকা ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার ১০ সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ জারি করেছে।

পরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের নিয়ন্ত্রিত যুবা রাজ্যের জলব শহর ও বে-বুকুল রাজ্যের বুলুফালাই শহরের খোলা ময়দানে জনসম্মুখে আমেরিকা ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার এসব সদস্যদের মৃত্যুদণ্ড কার্যকর করেন শাবাব মুজাহিদিন।

সূত্র আরো জানায় যে, আমেরিকা ও ব্রিটেনের এসব গোয়েন্দাদের মধ্যে ১০ বছরেরও বেশি সময় ধরে গুপ্তচরবৃত্তির অভিজ্ঞতা সম্পূর্ণ সদস্যরাও ছিল। কিন্তু এই অভিজ্ঞাতা নিয়েও তারা বেশিদিন মুজাহিদদের চোখকে ফাঁকি দিয়ে লোকিয়ে থাকতে পারেনি। অবশেষে হারাকাতুশ শাবাবের বিচক্ষণ ও অভিজ্ঞ নিরাপত্তা বিভাগের হাতে তারা বন্দী হয়।

উল্লেখ্য যে, এই মৃত্যুদণ্ড কার্যকরের মাত্র দু’দিন আগে যুবা রাজ্যের সাকু শহরে ক্রুসেডার মার্কিন গোয়েন্দা সংস্থার আরও ৬ গুপ্তচরকে মৃত্যুদণ্ড দিয়েছিল হারাকাতুশ শাবাব মুজাহিদদের প্রতিষ্ঠিত অপর একটি ইসলামিক আদলত।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন