সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ সেনা অফিসারদের উপর আল-কায়েদার টার্গেট কিলিং

0
1128
সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ সেনা অফিসারদের উপর আল-কায়েদার টার্গেট কিলিং

সোমালিয়ার রাজধানী মোগাদিশু, কেন্দ্রীয় শাবেলী ও যুবা রাজ্যে মুরতাদ সোমালি প্রশাসনের কর্মকর্তা ও ক্রুসেডার উগান্ডান সেনাদের উপর বেশ কয়েকটি সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাবের জানবায মুজাহিদিন।

শাহাদা নিউজ এজেন্সির প্রতিবেদন থেকে জানা গেছে, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর জোনগেল এলাকায় পৃথক দুটি অপারেশনে মুরতাদ পুলিশ বাহিনীর এক অফিসার ও এক সাধারণ সদস্য নিহত হয়েছে।

এদিকে কেন্দ্রীয় শাবেলী রাজ্যের গালউইন, কারইয়ুলি এবং ওদেইগলি শহরে উগান্ডান সেনাদের উপর আইইডি এবং গেরিলা হামলা চালিয়েছেন মুজাহিদিনরা। একই সাথে কারইয়ুলি শহরের দেবইয়ানকা নামক গ্রামে সোমালি সেনাদের উপরও তীব্র হামলা চালানো হয়েছে। প্রতিটি হামলায় মুজাহিদিনরা একাধিক সেনাকে হত্যা ও অনেক সদস্যকে আহত করার খবর নিশ্চিত করেছেন। পাশাপাশি ধ্বংস করা হয়েছে বহুমূল্যের সামরিক সরঞ্জামও।

এদিকে যুবা রাজ্যের “কাডা” দ্বীপে মুরতাদ সোমালি প্রশাসন কর্তৃক নিযুক্ত মেয়র “ওমর আফলু” মুজাহিদিনদের এ্যামবুশ হামলায় নিহত হয়েছে। একই সাথে পৃথক অপারেশনে নিহত হয়েছে সরকারি বাহিনীর রিক্রুটমেন্ট অফিসার “মোহামেদ আলী জাররার”, তাকে হত্যার পর গণিমাহ হিসেবে ক্লাশিনকোভ রাইফেল পেয়েছেন মুজাহিদিনরা।

একই রাজ্যের আফমাদো শহরে মুর‍তাদ বাহিনীর ঘাঁটিতে হামলা চালিয়ে এক সেনা সদস্যকে আহতও করেছেন আল-শাবাব মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধখোরাসান | গজনির প্রাদেশিক রাজধানীর প্রবেশ পথে পৌঁছে গেছেন তালিবান
পরবর্তী নিবন্ধভারতের বিহারে মুসলিম যুবককে নৃশংসভাবে পিটিয়ে হত্যা