ইসরাইলি জাহাজ খালাসে বিরুদ্ধাচারণ করায় কর্মীদের সাজা দিল আরব-আমিরাতের একটি কোম্পানি

1
718
ইসরাইলি জাহাজ খালাসে বিরুদ্ধাচারণ করায় কর্মীদের সাজা দিল আরব-আমিরাতের একটি কোম্পানি

ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের সমর্থন দিয়ে দখলদার ইসরাইলি জাহাজ থেকে মালামাল খালাসে অসম্মতি জানানোর কারণে সংযুক্ত আরব আমিরাতের কোম্পানি তার কর্মীদের সাজা দিয়েছে।

কানাডার নর্দান ব্রিটিশ কলম্বিয়ার প্রিন্স রূপার্ট বন্দরে ফিলিস্তিনের সমর্থনে ইসরাইলি “জিম ভোলানস” জাহাজের মালামাল খালাসে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক কোম্পানি দুবাই পোর্টস ওয়াল্ড (DP World) তার ৯৪ জন শ্রমিককে তিন দিনের জন্য সাময়িকভাবে বরখাস্ত করেছে।

মন্ডোয়েসের তথ্যমতে, দুবাই পোর্টস ওয়াল্ড সংযুক্ত আরব আমিরাতের একটি রাষ্ট্রয়ত্ব কোম্পানি, যারা বিশ্বের ৪০টিরও বেশি দেশের ৭৮টি বন্দরে টার্মিনাল পরিচালনার দায়িত্বে আছে।

উল্লেখ্য, গত বছর ইসরাইলি কোম্পানি ডোভার টাওয়ার ও দুবাই পোর্টস ওয়ার্ল্ড কিছু আন্তঃসম্পর্কিত লেনদেনসহ ইসরাইলি হাইফা বন্দর বেসরকারিকরণ প্রসঙ্গে যৌথ প্রস্তাবে স্বাক্ষর করেছিল।

মন্ডোয়েসে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ফিলিস্তিনি মুসলিমদের সমর্থনে ইসরাইলি জাহাজ খালাসে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দুবাই পোর্টস ওয়ার্ল্ড কর্তৃক এটিই তার কর্মীদের প্রদত্ত প্রথম শাস্তি নয়।

এর আগে গত ২০১৮ সালের ডিসেম্বর মাসে কানাডার পূর্ব উপকূল বন্দরে খালাশীদের কর্তৃক কানাডার সৌদিআরবে অস্ত্র বিক্রির প্রতিবাদ করে জাহাজে সৌদি অস্ত্রের চালান তুলতে অপারগতা জানানোয় দুবাই পোর্টস ওয়ার্ল্ড তার কর্মীদের শাস্তি দিয়েছিল।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন