বদাখশানের আরও ৭টি জেলা বিজয়ের ঘোষণা দিয়েছে তালিবান

6
1008
বদাখশানের আরও ৭টি জেলা বিজয়ের ঘোষণা দিয়েছে তালিবান

তালিবানরা গত শুক্রবার বদাখশান প্রদেশের তাগাব ও তাশকান জেলা এবং কান্দাহারের শাহ-ওয়ালিকোট জেলা দখল করার পর শনিবার বদাখশানের আরও পাঁচটি জেলা নিয়ন্ত্রণে নেওয়ার ঘোষণা দিয়েছেন।

তালিবানের কেন্দ্রীয় মুখপাত্র- মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ পৃথক টুইটে লিখেছেন যে, গত রাতে তালিবান মুজাহিদগণ বদাখশান প্রদেশের ইয়াফতাল পাইয়েন, ওয়ার্দুজ, কিশাম, দারায়াম ও শাহর-ই-বুজুর জেলা এবং এই জেলাগুলোর আশেপাশের সমস্ত ঘাঁটি ও চেকপোস্ট থেকে কাবুল বাহিনীকে সাফ করেছেন। এবং তালিবানরা এসব এলাকার নিয়ন্ত্রণে নিয়েছেন।

মুজাহিদ আরও জানান, দখলকৃত জেলাগুলিতে এবং কাবুল প্রশাসনের সংশ্লিষ্ট স্থাপনা থেকে মুজাহিদগণ প্রচুর পরিমাণে অস্ত্র, যানবাহন এবং গোলা-বারুদ গনিমত লাভ করেছেন।

বদখশানে নিয়োজিত কাবুল সরকারের সুরক্ষা সূত্রগুলিও নিশ্চিত করেছে যে, বিগত 20 ঘন্টার মধ্যে প্রদেশটির সাতটি জেলা থেকে কাবুল সরকারী বাহিনী সরে এসেছে।

একই সাথে তালিবানরা কান্দাহার প্রদেশের শাহ ওয়ালিকোট জেলা কেন্দ্র এবং জেলার তানাওয়াচা এলাকায় সরকারি বাহিনীর একটি বিশাল ঘাঁটি বিজয় করে নিয়েছেন।

তালিবানরা সম্প্রতি আফগানিস্তানের বিভিন্ন অঞ্চলে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছেন। তারা প্রতি সপ্তাহেই কয়েক ডজন করে জেলা দখল করেছেন। এক কথায় তালিবানরা কাবুলের সরকারী কর্মকর্তাদের এক ভয়াবহ পরিস্থিতিতে ফেলে দিয়েছেন।

6 মন্তব্যসমূহ

  1. এ-দেখে যেন মনে হচ্ছে… ফাতহে-মাক্কাহর পূণরাব্রৃত্তি হচ্ছে… এটা খুরাসান বডারে আটকে যাবার নয় এটা তো পুরো বিশ্বের বিজয় সূচিকা মাত্র- মুসলিম উম্মমাহ খিলাফাতের রক্তিম সুর্য নতুন করে উদিত হবার আগাম পয়গাম

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন