সোমালিয়া | কুফ্ফার বাহিনীর উপর মুজাহিদদের সফল হামলা, হতাহত ২০ এরও বেশি

1
351
সোমালিয়া | কুফ্ফার বাহিনীর উপর মুজাহিদদের সফল হামলা, হতাহত ২০ এরও বেশি

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন। যার কয়েকটিতেই ৮ সৈন্য নিহত এবং ১২ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর রিপোর্ট অনুযায়ী, আজ ৪ জুলাই মধ্য সোমালিয়ার জালাজদুদ রাজ্যের তুষমারিব ও আইল-দেরী শহরের মধ্যবর্তী একটি এলাকায় সোমালিয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি বীরত্বপূর্ণ অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ৭ মুরতাদ সৈন্য নিহত এবং ‘আবদালি মাধিরী’ নামে এক সেনা অফিসারসহ কমপক্ষে আরও ৮ মুরদাদ সৈন্য আহত হয়েছে।

এর আগে গত ৩ জুলাই, দক্ষিণ সোমালিয়ার বে-বুকুল রাজ্যের বাইদোয়ে শহরতলীর ওডিনেল শহরে মুরতাদ বাহিনীকে টার্গেট করে একটি সফল বোমা হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে ৩ মুরতাদ সৈন্য গুরুতর আহত হয়েছিল।

একই দিন রাজধানী মোগাদিশুর কারান জেলায় কুফ্ফার বাহিনীর সুরক্ষায় নিয়োজিত পুলিশ সদস্যদের টার্গেট করে হামলা চালান মুজাহিদগণ। যাতে ১ পুলিশ সদস্য নিহত এবং অপর ১ পুলিশ সদস্য আহত হয়েছিল।

এছাড়াও এদিন যুবা রাজ্যের তাবতু ও কালবায়ু শহরে ক্রুসেডার কেনিয়ান বাহিনীর ২ টি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। পাশাপাশি শাবেলী রাজ্যের জানালী শহরে ক্রুসেডার উগান্ডান বাহিনীর একটি ঘাঁটিতেও হামলা চালিয়েছেন মুজাহিদগণ।

একইভাবে রাজধানী মোগাদিশুর কারান, হাওলুদাক ও দিনালী শহরেও সোমালিয় মুরতাদ বাহিনীর আরও ৩টি ঘাঁটিতে অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদদের প্রতিটি অভিযানেই মুরতাদ বাহিনীর জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন