খোরাসান | তালিবানদের বিজয় করা সপ্তম প্রদেশ ‘ফারাহ’

2
972
খোরাসান | তালিবানদের বিজয় করা সপ্তম প্রদেশ ’ফারাহ ‘

একদিনের তীব্র লড়াইয়ের পর ফারাহের প্রাদেশিক রাজধানী পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিন।

প্রাদেশিক রাজধানীর পুলিশ সদর দপ্তর, নিরাপত্তা বিভাগ, কেন্দ্রীয় কারাগার এবং অন্যান্য সরকারি সুযোগ -সুবিধা ও গুরুত্বপূর্ণ স্থাপনা নিয়ন্ত্রণে নেওয়ার পর, ফারাহের গভর্নর কার্যালয়ও এদিন বিজয় করে নিয়েছেন তালিবান মুজাহিদিনরা। দিনব্যাপী মুজাহিদদের তীব্র হামলার পর মুরতাদ সরকারি বাহিনী প্রাদেশিক রাজধানী ছেড়ে পালিয়ে যায়।

তালিবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমদী হাফিজাহুল্লাহ্ তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন: “ইসলামিক ইমারাতের মুজাহিদিনরা আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিতায় ফারাহের প্রাদেশিক রাজধানীর নিয়ন্ত্রণ নিয়েছেন। “গভর্নরের কার্যালয় এবং প্রাদেশিক কেন্দ্রের সকল সামরিক প্রতিষ্ঠান ও স্থাপনা শত্রুদের থেকে পরিষ্কার করার পর এসব স্থান মুজাহিদদের নিয়ন্ত্রণে চলে এসেছে।”

IMG-20210809-233150

আহমদী আরও বলেন, কিছু এলাকায় পলাতক কাবুল সেনাদের ধরতে ফলো-আপ অভিযান চলছে।

উল্লেখ্য, গত এক সপ্তাহে ফারাহ তালিবান মুজাহিদদের হাতে বিজয় করা সপ্তম প্রদেশ। এর আগে তালিবানরা কুন্দুজ, নিমরোজ, জাউজান, তাখার, সার-ই-পুল এবং সামঙ্গান প্রদেশেরও নিয়ন্ত্রণ নিয়েছেন।

2 মন্তব্যসমূহ

  1. মুহতারাম ভাইয়েরা, বিজয়ী বাহিনির নিয়ন্ত্রনাধীন ম্যাপ প্রকাশ করলে ভাল হয়। সমস্ত পৃথিবিতে মুজাহিদ দের নিয়ন্ত্রিত ভুমি গুলোর ম্যপ খুবিই প্রয়োজন বোধ করছি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন