ফটো রিপোর্ট | হেরাত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং অধ্যাপকদের সাথে তালিবান গভর্নরের বৈঠক

1
994
ফটো রিপোর্ট | হেরাত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং অধ্যাপকদের সাথে তালিবান গভর্নরের বৈঠক

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের পক্ষ হতে নিয়োজিত, হেরাত প্রদেশের ডেপুটি গভর্নর মৌলভী শের আহম্মদ আম্মার এবং প্রদেশের উচ্চশিক্ষা কমিশনের প্রধান মাওলানা আবদুল্লাহ আমিনী (হাফিজাহুমুল্লাহ) হেরাত ইউনিভার্সিটি রিসার্চ সেন্টারের অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এই বৈঠকে হেরাতের ডেপুটি গভর্নর হেরাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কর্মকর্তাদের দেশপ্রেমের অনুভূতি এবং স্বদেশের সেবা করে যাওয়ার জন্য ধন্যবাদ জানান।

হেরাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের উদ্দেশে তালিবান গভর্নর বলেছিলেন: “আপনারা দেশের শক্তি, আপনারা এই সংবেদনশীল পরিস্থিতিতেও দেশ ছাড়েননি বরং আপনারা শিক্ষা, প্রশিক্ষণ এবং দেশের পরবর্তী প্রজন্মের সেবা করতে এখানে থেকে গেছেন এবং এটাকে পছন্দ করেছেন। এজন্য আমি আপনাদের ধন্যবাদ জানাই”।

হেরাতের ডেপুটি গভর্নর আরও বলেন, ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের নেতৃত্ব বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের কার্যক্রমের জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম প্রদানের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

এসময় তিনি বিভিন্ন সমস্যার কথা জানতে চাইলে, হেরাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিভিন্ন গোত্রীয় প্রধানরা ডেপুটি গভর্নর এবং প্রদেশের উচ্চশিক্ষা কমিশনের চেয়ারম্যানের সাথে নিজেদের বিভিন্ন সমস্যা ও দাবি আলোচনা করেন।

অধ্যাপক ও কর্মকর্তারাগণ তালিবানদের এও আশ্বস্ত করেছেন যে, তারা দেশ ছাড়বেন না বরং তারা পরবর্তী প্রজন্ম এবং সমাজের অগ্রগতির জন্য সেবা করে যাবেন।

অন্যদিকে, হেরাত প্রদেশের উচ্চশিক্ষা কমিশনের প্রধান মাওলানা আবদুল্লাহ আমিনী তাদের অবস্থানের প্রশংসা করেন এবং প্রতিশ্রুতি দেন যে, তিনি এই সমস্যাগুলো মৌলিক উপায়ে সমাধান করবেন। তিনি আরও বলেন যে, “আমি হেরাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কর্মীদের সমস্যা এবং উদ্বেগ বুঝতে পেরেছি, তাই এই সমস্যা সমাধানে শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিভিন্ন গোত্রীয় প্রধানদের সাথে তালিবান গবর্নরের বৈঠকের কিছু স্থির চিত্র…

ফটো রিপোর্টটি দেখুন- https://archive.org/details/photo-report-herat

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন