সোমালিয়া | মুজাহিদদের পৃথক হামলায় ৭ এরও বেশি কুফ্ফার সেনা হতাহত

1
690
সোমালিয়া | মুজাহিদদের পৃথক হামলায় ৭ এরও বেশি কুফ্ফার সেনা হতাহত

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ায় সামরিক বাহিনীর বিরুদ্ধে গত ২৯ আগস্ট বেশ কিছু পৃথক অভিযান চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। যার ২ টিতেই ৭ মুরতাদ সেনা নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, সোমালিয়ার দক্ষিণ-পশ্চিম বে-বুকুল রাজ্যে দেশটির মুরতাদ সামরিক বাহিনীর অবস্থানে একটি সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে মুরতাদ বাহিনীর ৫ সেনা সদস্য হতাহত হয়, আর মুজাহিদগণ ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র ও সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন।

একই রাজ্যের হুদুর শহরে সোমালিয় মুরতাদ সরকারি মিলিশিয়াদের একটি সামরিক ঘাঁটিতেও অভিযান চালান মুজাহিদগণ। যার ফলে কতক সেনা হতাহত হয়।

অপরদিকে সোমালিয়ার দক্ষিণ-পশ্চিম জিযু রাজ্য ও রাজধানী মোগাদিশুতে এদিন দুটি পৃথক হামলা চালান মুজাহিদগণ। এতে সোমালিয় ইন্টেলিজেন্স অ্যান্ড সিকিউরিটি সার্ভিসের সদস্য ও অপর এক সেনা সদস্য নিহত হয়েছে।

এমনিভাবে দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের বারাউই, বুলুমির এবং কারিউলি শহরে ক্রুসেডার উগান্ডান বাহিনীর তিনটি সামরিক ঘাঁটিতে একযোগে হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন। যাতে ক্রুসেডার বাহিনীর অনেক সেনা হতাহত এবং তাদের অস্ত্রশস্ত্র ও সরঞ্জামাদির ক্ষয়ক্ষতি হয়।

একইভাবে রাজধানী মোগাদিশুর হারওয়া ও কারান জেলায় সোমালিয় মুরতাদ সেনাদের দুটি সামরিক ব্যারাকে অভিযান চালান মুজাহিদগণ। যার ফলে বেশ কিছু সরকারি মিলিশিয়া সদস্য নিহত ও আহত হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | পাক-তালিবানের হামলায় ৪ মুরতাদ সেনা নিহত
পরবর্তী নিবন্ধকাবুলে সন্ত্রাসী আমেরিকার ড্রোন হামলা, একই পরিবারের ৯ জন নিহত