সোমালিয়া | আশ-শাবাবের সফল হামলায় ৫ এরও বেশি মুরতাদ সদস্য নিহত

0
560
সোমালিয়া | আশ-শাবাবের সফল হামলায় ৫ এরও বেশি মুরতাদ সদস্য নিহত

সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ৮টি সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।এরমধ্যে রাজধানী মোগাদিশুতে পরিচালিত হামলাতেই ৫ মুরতাদ সেনা নিহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২২ সেপ্টেম্বর বুধবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর দক্ষিণ-পশ্চিম আফজাউয়ী শহরে দেশটির মুরতাদ বাহিনীর একটি সামরিক চেকপয়েন্টে সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। উক্ত হামলায় সোমালিয় মুরতাদ বাহিনীর ২ সেনা সদস্য নিহত এবং অপর এক সৈন্য আহত হয়েছে।

এদিন রাজধানীর করান জেলায় আরও একটি সফল অভিযান চালান আশ-শাবাবের নিরাপত্তা বাহিনীর মুজাহিদগণ। উক্ত অভিযানেও সোমালিয় এক পুলিশ সদস্য নিহত হয় এবং মুজাহিদগণ তার অস্ত্রটি জব্দ করেন।

এমনিভাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বাই রাজ্যের বাইদাওয়ে শহরে দেশটির মুরতাদ সরকারের সংসদ কমিটির সদস্য “লিবান কাদি আলী” কে টার্গেট করেও হামলা চালান আশ-শাবাবের নিরাপত্তা বাহিনীর মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে নির্বাচন কমিটির উক্ত সদস্য ঘটনাস্থলেই মারা যায়।

অপরদিকে এদিন সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় শাবেলী সুফলা এবং জুবা রাজ্যের ৫ টি শহরে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর যৌথ ৬টি ঘাঁটিতে একজোগে ভারী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এসব ঘাঁটি থেকে যৌথভাবে সামরিক কার্যক্রম পরিচালনা করতো ক্রুসেডার কেনিয়ান ও উগান্ডান সেনাদের পাশাপাশি ও সোমালিয় মুরতাদ বাহিনীর।

আলহামদুলিল্লাহ্, হারাকাতুশ শাবাব মুজাহিদদের একজোগে পরিচালিত এই সফল অভিযানগুলোতে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর অনেক সেনা হতাহত এবং সামরিক ক্ষয়ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন