সোমালিয়া | আশ-শাবাবের সফল হামলায় ৫ এরও বেশি মুরতাদ সদস্য নিহত

0
1091
সোমালিয়া | আশ-শাবাবের সফল হামলায় ৫ এরও বেশি মুরতাদ সদস্য নিহত

সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ৮টি সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।এরমধ্যে রাজধানী মোগাদিশুতে পরিচালিত হামলাতেই ৫ মুরতাদ সেনা নিহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২২ সেপ্টেম্বর বুধবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর দক্ষিণ-পশ্চিম আফজাউয়ী শহরে দেশটির মুরতাদ বাহিনীর একটি সামরিক চেকপয়েন্টে সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। উক্ত হামলায় সোমালিয় মুরতাদ বাহিনীর ২ সেনা সদস্য নিহত এবং অপর এক সৈন্য আহত হয়েছে।

এদিন রাজধানীর করান জেলায় আরও একটি সফল অভিযান চালান আশ-শাবাবের নিরাপত্তা বাহিনীর মুজাহিদগণ। উক্ত অভিযানেও সোমালিয় এক পুলিশ সদস্য নিহত হয় এবং মুজাহিদগণ তার অস্ত্রটি জব্দ করেন।

এমনিভাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বাই রাজ্যের বাইদাওয়ে শহরে দেশটির মুরতাদ সরকারের সংসদ কমিটির সদস্য “লিবান কাদি আলী” কে টার্গেট করেও হামলা চালান আশ-শাবাবের নিরাপত্তা বাহিনীর মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে নির্বাচন কমিটির উক্ত সদস্য ঘটনাস্থলেই মারা যায়।

অপরদিকে এদিন সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় শাবেলী সুফলা এবং জুবা রাজ্যের ৫ টি শহরে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর যৌথ ৬টি ঘাঁটিতে একজোগে ভারী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এসব ঘাঁটি থেকে যৌথভাবে সামরিক কার্যক্রম পরিচালনা করতো ক্রুসেডার কেনিয়ান ও উগান্ডান সেনাদের পাশাপাশি ও সোমালিয় মুরতাদ বাহিনীর।

আলহামদুলিল্লাহ্, হারাকাতুশ শাবাব মুজাহিদদের একজোগে পরিচালিত এই সফল অভিযানগুলোতে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর অনেক সেনা হতাহত এবং সামরিক ক্ষয়ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ’জঙ্গি’ ভেবে মন্দিরে পুলিশ সদস্যকে হত্যা করল সহকর্মীরা
পরবর্তী নিবন্ধপাকিস্তান | সেনাদের টহলদলে টিটিপির হামলা, নিহত দুই, আহত আরও এক