অসমের ঘটনার প্রতিবাদে কোলকাতায় বিক্ষোভ, মুখ্যমন্ত্রী হিমন্তের পদত্যাগ দাবি

0
510
অসমের ঘটনার প্রতিবাদে কোলকাতায় বিক্ষোভ, মুখ্যমন্ত্রী হিমন্তের পদত্যাগ দাবি

ভারতের বিজেপিশাসিত অসমে উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে পুলিশের গুলিবর্ষণে ২ জন নিহত হওয়ায় পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতায় বিভিন্ন গণসংগঠন বিক্ষোভ প্রদর্শনের মধ্যে দিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার পদত্যাগ দাবি করেছে। গত (শনিবার) অসম ভবনের সামনে কমপক্ষে ২০টি গণসংগঠনের নেতা-কর্মী ওই বিক্ষোভ প্রদর্শনে শামিল হয়।

গত (বৃহস্পতিবার) অসমের দরং জেলার সিপাঝাড়ের ধলপুরে উচ্ছেদ অভিযান চালানোর সময়ে স্থানীয় মানুষজন রুখে দাঁড়ালে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময়ে পুলিশের গুলিবর্ষণে সাদ্দাম হুসেন ও শেখ ফরিদ নামে দু’জন নিহত হয়।

 অসমের পুলিশ নিরীহ দরিদ্র মানুষদের উপরে গুলি চালিয়েছে এবং সরকারি সাংবাদিক কর্মী মৃতদেহের উপরে দাঁড়িয়ে নৃত্য করেছে! বাঙালিদের উপরে অসমে একেরপর এক যে  অত্যাচার, নির্যাতন নেমে আসছে সেটাকে পশ্চিমবঙ্গের মানুষ কোনোভাবে মেনে নিচ্ছে না। কোভিড মহামারির মধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশ আছে যে কোনও মানুষকে উচ্ছেদ করা যাবে না। কিন্তু ঠিক সেই সময়ে অসমের বিজেপি সরকার পুলিশ দিয়ে আট শতাধিক দরিদ্র মানুষের ঘরবাড়ি  ভাঙচুর করল, শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা থেকে ইবাদতগাহ মসজিদ পর্যন্ত প্রশাসনের হাত থেকে রক্ষা পায়নি! অসম সরকারের এই অমানবিক নারকীয় কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানানো হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন