ফিলিস্তিন | নির্যাতনের কিছু খন্ড চিত্র

0
591
ফিলিস্তিন | নির্যাতনের কিছু খন্ড চিত্র

অধিকৃত পশ্চিম তীরের বেইতা এলাকা থেকে জাবাল সাবিহ নামক এলাকায় যাওয়ার একটি রাস্তা ধ্বংস ও পরে বন্ধ করে দিয়েছে দখলদার ইসরাইল।

স্থানীয় সূত্র জানায়, গতো শুক্রবার (২২ অক্টোবর) সকালে দখলদার ইসরাইলি সেনাবাহিনী বুলডোজার দিয়ে রাস্তাটি ধ্বংস করে দেয়।

ফলে অনেক ফিলিস্তিনি পরিবার নিজেদের কৃষি পন্য ও জলপাই পরিবহনে চরম বিপদে পড়তে হয়।

উল্লেখ্য যে, এ এলাকাটি দখলদার ইসরাইলি বাহিনীর আগ্রাসনের বিরুদ্ধে অধিক সোচ্চার ছিল। গত কয়েক মাসে নিজেদের ভূমি রক্ষায় এ এলাকায় অন্তত ৮ যুবক নিহত হন বর্বর ইসরাইলি সেনাদের গুলিতে।

একইদিন শুক্রবার (২২ অক্টোবর) ইসরাইলি কারাগার গিলবোতে ফিলিস্তিনি বন্দীদের উপর দমন-পীড়ন চালায় দখলদার বাহিনী। এ সময় অন্তত ৯০ জন ইসরাইলি সেনা কারাগারে বিদ্যুৎ ও পানির সংযোগ বন্ধ করে বন্দীদের তল্লাশি করে। তল্লাশির সময় বন্দীদের নানাভাবে নির্যাতনের খবর পাওয়া গেছে। উল্লেখ্য যে, এই কারাগার থেকেই ৬ জন ফিলিস্তিনি বন্দী পালাতে সক্ষম হয়েছিলেন।

অন্যদিকে, পশ্চিম তীরের রামাল্লাহ শহরের একটি এলাকায় ফিলিস্তিনি জলপাই চাষিদের আক্রমণ করে একদল ইহুদি যুবক। এ সময় ইহুদি যুবকদের নিরাপত্তা দিচ্ছিল ইসরাইলি সেনাবাহিনী।

স্থানীয় সূত্র জানায়, গত ২৩ অক্টোবর ফিলিস্তিনিরা নিজেদের বাগান থেকে জলপাই তুলছিলেন। এ সময় ইহুদিদের একদল লাঠি ও পাথর নিয়ে ঝাপিয়ে পড়ে ফিলিস্তিনিদের উপর। হামলায় একজন ফিলিস্তিনিসহ শিশু ও বয়স্ক এক মহিলা আহত হন।

ঘটনার সময় ইহুদিরা জলপাই বাগানে ব্যপক ধ্বংসযজ্ঞ চালায় এবং একটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়।

প্রতিদিন ফিলিস্তিনে ইহুদি নির্যাতনের সামান্য চিত্র এগুলো। মুসলিম বিশ্বের হীনমন্যতা ও নীরবতাই সন্ত্রাসী ইসরাইলকে দিন দিন আরো বেপরোয়া করে তুলছে বলে মনে করছেন অনেকেই।

 

সূত্র : (১) Pictures| Israeli forces destroy roads leading to Jabal Sabih in Beita-https://tinyurl.com/869b935s

(২) Israeli forces crack down on prisoners in Gilboa-https://tinyurl.com/59bfwf3p

(৩) Israeli settlers & soldiers attack olive farmers in Turmus- https://tinyurl.com/hsjyra36

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন