গাদ্দার সেনাদের অবরোধ ভাঙ্গলো পাক-তালিবান, হতাহত ৬ নাপাক সেনা

1
872
গাদ্দার সেনাদের অবরোধ ভাঙ্গলো পাক-তালিবান, হতাহত ৬ নাপাক সেনা

পাকিস্তানের লোয়ারদের, বান্নু ও কুররাম এজেন্সিতে দেশটির গাদ্দার সেনাবাহিনীর উপর ৩টি পৃথক স্থানে লড়াই হয় পাক-তালিবান মুজাহিদদের। এতে ২ সেনা নিহত এবং ৪ এরও বেশি সেনা সদস্য আহত হয়।

স্থানীয় গণমাধ্যমের তথ্যমতে, গত ২৪ অক্টোবর, পাকিস্তানের উপজাতীয় জেলা কুররাম এজেন্সিতে দেশটির গাদ্দার এফসি কর্মীদের একটি গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে গাদ্দার বাহিনীর এক সদস্য নিহত এবং অন্য এক সদস্য আহত হয়। পরে আহত কর্মীকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর গত ২৫ অক্টোবর সোমবার সন্ধ্যায় খাইবার পাখতুনখোয়া অঞ্চলের এক থানায় গুলি চালানো ঘটনা ঘটে। এতে থানায় কর্মরত ডিএফসি এহসানউল্লাহ নিহত হয়।

পাকিস্তানের জনপ্রিয় সশস্ত্র ইসলামিক প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্র- মুহাম্মদ খোরাসানী উভয় হামলার সত্যাতা নিশ্চিত করেছেন।

সেই সাথে মুখপাত্র আরও জানান যে, গত শনিবার, লোয়ার দির জেলার লাল কিলা সীমান্তে মুজাহিদদের একটি অবস্থানে অভিযান চালায় ডলারখোর পাকিস্তানের গাদ্দার সেনাবাহিনী। এসময় মুজাহিদদের একটি অবস্থানকে ঘেরাও করে গাদ্দার সেনারা। কিন্তু তালিবান মুজাহিদগণও সেনাদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলেন এবং পাল্টা আঘাত হানেন।

গাদ্দার সেনাবাহিনী মুজাহিদদের অবরুদ্ধ করে বার বার আত্মসমর্পণের আহ্বান জানায়, কিন্তু মুজাহিদগণ আত্মসমর্পণ না করে একটি দীর্ঘ যুদ্ধের সূচনা করেন এবং অবরোধ ভেঙ্গে নিরাপদ স্থানে পৌঁছাতে সক্ষম হন।

সেই সাথে সংঘর্ষে মুজাহিদদের হাতে ৩ গাদ্দার সৈন্য নিহত ও আহত হয়, অপরদিকে টিটিপির একজন মুজাহিদ ইরশাদ ওরফে ওয়াক্কাস শহীদ হন।

তথ্যসূত্র:
https://umarmedia.co/?p=9446
https://umarmedia.co/?p=9517
https://umarmedia.co/?p=9520

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন